চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় রহমতের বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ আদায়

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ২:১৩ অপরাহ্ণ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও দিনের তাপমাত্রা বৃদ্ধি পাওযায় বিভিন্ন পেশার মানুষ অস¦স্তিকর জীবন যাপন করছে। পুড়ছে ফসল, পুড়ছে আমবাগান। নষ্ট হচ্ছে হাজার হাজার একর জমির আমবাগানের আম। কষ্ট হচ্ছে গবাদিপশুও। তাই মহান আল্লাহ কাছে বৃষ্টির জন্য চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলায় ইসতিসকার নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

চাঁপাইনবাবগঞ্জ শহরের উপরাজারামপুর কুমারপাড়া এলাকায় সকাল সাড়ে সাতটায় দিকে আল্লাহর কাছে নামাজে বৃষ্টির জন্য ফরিয়াদ করেন শতাধিক মুসল্লি। এখানে ইমামতি করেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার জোড়গাছি মসজিদের ইমাম মাওলানা আব্দুল মতিন।

এদিকে সকাল সাড়ে ৮টার দিকে নামোশংকরবাটি ভবানীপুরেও অনুষ্ঠিত হয় ইসতিসকার নামাজ। এতে ইমামতি করেন রাজারামপুর হামিদুল্লাহ জামে মসজিদের ইমাম মাওলানা আমিনুল ইসলাম। শিবগঞ্জের মনাকষা ইউনিয়নের সাহাপাড়া ইদগাহ মাঠে শত শত মানুষের উপস্থিতিতে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় তারাপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রহমানের ইমামতিতে ইসতিসকার নামাজ শেষে বৃষ্টি জন্য দোয়া করা হয়।

একই সময়ে বিনোদপুর ইউনিয়নের কালিগঞ্জ-বিশ^নাথপুর ইদগাহ মাঠে শতাধিক মানুষের উপস্থিতে মাওলানা নুরুল ইসলামের ইমামতিতে ইসতিসকারের নামাজ আদায় শেষে বৃষ্টির জন্য মহান আল্লাহর কাছে দোয়া করা হয়।

এছাড়াও শিবগঞ্জ আম বাজারে, শ্যামপুর ইউসি উচ্চবিদ্যালয়ে মাঠে, দূর্লভপুর উচ্চবিদ্যালয় মাঠে সহ বিভিন্ন স্থানে শত শত মানুষের উপস্থিতে ও স্থানীয় ইমামদের ইমামতিতে আল্লাহর রহমতের বৃষ্টির জন্য ইসতিসকারের নামাজ শেষে কান্না করতে করতে দোয়া করা হয়। এ ছাড়াও জেলার অন্যান্য উপজেলাতেও ইসতিসকারের নামাজ আদায় করে রহমতের বৃষ্টির জন্য দোয়া করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ