দিনাজপুরে ছয় লক্ষাধিক মুসল্লির ইদের নামাজ আদায়

আপডেট: এপ্রিল ১১, ২০২৪, ৩:১৯ অপরাহ্ণ

দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে ইদের নামাজ আদায় করছেন লাখ লাখ মুসল্লি

সোনার দেশ ডেস্ক:


দিনাজপুরে গোর-এ শহীদ বড় ময়দানে বৃহত্তর ইদের জামাত অনুষ্ঠিত হয়েছে। ছয় লক্ষাধিক মুসল্লির উপস্থিতিতে এ ঈই জামাত অনুষ্ঠিত হয়েছে, দাবি আয়োজকদের।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৯ টায় দেশের সবচেয়ে বড় এই ইদগাহে নামাজে ইমামতি করেন শামসুল হক কাসেমী।

দিনাজপুরে এই ইদ জামাতে নামাজ আদায় করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এম. ইনায়েতুর রহিম, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ।

দিনাজপুরে ইদের নামাজে অংশ নিতে পার্শ্ববর্তী জেলা ও উপজেলাগুলো থেকে আগত মুসল্লিদের জন্য দুটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হয়।
মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে ইদগাহ মাঠে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। র‌্যাব, পুলিশ, আনসার সদ্যসরা ছাড়াও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করেছেন। মাঠের সার্বিক পরিস্থিতি সিসিটিভি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হয়। মাঠে প্রবেশের জন্য মোট ১৯টি গেটের ব্যবস্থা রাখা হয়। এসব গেটে মেটাল ডিরেক্টর দিয়ে পরীক্ষা-নিরীক্ষার পর মুসল্লিরা মাঠে প্রবেশ করেন।

দিনাজপুরে ইদ জামাতে অংশ নিতে ভারতের গঙ্গরামপুর এলাকা থেকে এসেছেন উসমান আলী। তিনি বলেন, বিভিন্ন মিডিয়ার মাধ্যমে গোর-এ শহীদ ময়দানে বড় জামাতের কথা জানতে পেরে নিয়ত করেছিলাম এখানে এসে ইদের নামাজ আদায় করবো। এজন্য দুদিন আগেই বাংলাদেশে এসেছি। এখানে এক সঙ্গে লাখ লাখ মানুষ নামাজ আদায় করলেন। এই জামাতে অংশ নিতে পেরে আমার অনেক ভালো লাগছে। সময় পেলে আবারো এখানে নামাজ আদায় করতে আসবো।

নীলফামারী জেলা থেকে নামাজ পড়তে আসা আব্দুস সাত্তার বলেন, বড় জামাতে নামাজ আদায় করা অনেক সওয়াব। আগে থেকেই নিয়ত ছিল এবার দিনাজপুরের গোর-এ শহীদ ময়দানে নামাজ আদায় করবো। এজন্য এখানে আসা।

নামাজ শেষে গোর-এ শহীদ বড় ময়দানের প্রধান উপদেষ্টা ইকবালুর রহিম বলেন, এই মাঠে একসঙ্গে ছয় লক্ষাধিক মুসল্লি অংশ নিয়েছেন। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।

তথ্যসূত্র: বাংলানিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ