দিল্লিকে উড়িয়ে নারী আইপিএল চ্যাম্পিয়ন আরসিবি

আপডেট: মার্চ ১৮, ২০২৪, ১:৩০ অপরাহ্ণ

দিল্লিকে উড়িয়ে নারী আইপিএল চ্যাম্পিয়ন আরসিবি

সোনার দেশ ডেস্ক:


আইপিএলের ইতিহাসের দীর্ঘ ১৬ বছর কেটে গেছে। কিন্তু ট্রফি অধরাই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। একাধিক বার তীরে এসে তরী ডুবেছে বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের। স্বপ্নভঙ্গ হয়েছে লাখো ভক্তের। আবার একবুক আশা নিয়ে পরবর্তী মৌসুমে তাঁরা বসেছেন টিভির পর্দার সামনে। কিন্তু ভাগ্যে জুটেছে সেই হতাশাই। কোহলিরা যা পারেন নি, তা দ্বিতীয় মৌসুমেই করে দেখালেন স্মৃতি মন্ধানারা। দ্বিতীয়বার ফাইনালে পৌঁছেই নারী আইপিএল  চ্যাম্পিয়ন আরসিবি টিম।

গতবার ফাইনালে পৌঁছলেও চূড়ান্ত লড়াইয়ে হরমনপ্রীত কৌরের মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পরাস্ত হয় ব্যাঙ্গালোর। রানার্স-আপ হয়েই টুর্নামেন্ট শেষ হয় দলের। তবে সেই হতাশা কাটিয়ে এবারও শুরু থেকে দুরন্ত ছন্দে ধরা দিয়েছিলেন রিচা ঘোষ, এলিস পেরিরা। ফাইনালে দিল্লির ঘরের মাঠেও যার ব্যতিক্রম হল না।

দিল্লিকে উড়িয়ে নারী আইপিএল চ্যাম্পিয়ন আরসিবি

নারী আইপিএল চ্যাম্পিয়ন আরসিবি

রোববারের ফাইনালে টস জিতে ব্যাটিঙের সিদ্ধান্ত নেয় প্রথমবার ফাইনালে ওঠা দিল্লি। শুরুটা মন্দ করেনি তারা। কিন্তু অষ্টম ওভারে যাবতীয় পার্থক্য গড়ে দেন সোফি মলিনেক্স। একই ওভারে তিন উইকেট খুইয়ে রীতিমতো চাপে পড়ে যায় সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালস। একধাক্কায় নেমে যায় রানরেটও। এরপর শ্রেয়াঙ্কা পাতিলের ঝোড়ো বোলিঙে কার্যত তছনছ হয়ে যায় প্রতিপক্ষ। ১২ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন তিনি। জোড়া উইকেট পকেটে পোরেন আশা সোভানা। আর এতেই ১১৩ রানে গুটিয়ে যায় হোম ফেভারিটরা।

জবাবে মাত্র দুই উইকেট হারিয়েই ফাইনাল জিতে নেন মন্ধানারা। ক্যাপ্টেন নিজে খেলেন ৩১ রানের ইনিংস। ৩২ রানে সোফি ডিভাইন প্যাভিলিয়নে ফিরলে পেরি (৩৫*) ও বাংলার রিচার (১৭*) অনবদ্য পার্টনারশিপে দিল্লিকে হাসতে হাসতে হারিয়ে দেয় আরসিবি। আইপিএল শুরুর আগে প্রমিলাবাহিনীর এমন পারফরম্যান্স থেকে কী শিক্ষা নেবেন ফ্যাফ ডু প্লেসিরা? নারী দল চ্যাম্পিয়ন হতেই কিন্তু বিশেষ বার্তা পাঠিয়েছেন প্রাক্তন কর্ণধার বিজয় মালিয়া। এক্স হ্যান্ডেলে লেখেন, ‘নারী দলকে অনেক অভিনন্দন। আরসিবির ঘরে ডবল ট্রফি এসে আরো ভালো লাগবে। পুরুষ দলকে শুভেচ্ছা।’
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ