দুই চেয়ারম্যানের বিরোধের জের সাঁথিয়ায় আবারো সংঘর্ষ, চেয়ারম্যান ও নারী-পুরুষসহ আহত-২০

আপডেট: ডিসেম্বর ১৯, ২০২৩, ৭:৪২ অপরাহ্ণ


সাঁথিয়া(পাবনা)প্রতিনিধি:


পাবনার সাঁথিয়ায় নাগডেমরা ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জেরধরে আবারো দু’পক্ষের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া, বাড়িঘর ভাংচুর, লুটপাট ও সংঘর্ষে সাবেক চেয়ারম্যান এবং নারী-পুরুষসহ অন্তত ২০ জন আহত হয়েছে। মঙ্গলবার (১৯ডিসেম্বর) সকালে উপজেলার নাগডেমরা ইউনিয়নের সোনাতলা গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা ও পাবনা স্থানান্তর করা হয়েছে। গত তিনদিনে এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনায় সাধারণ জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শান্তিশৃঙ্খলা রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৯ডিসেম্বর) সকালে নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমানের সমর্থক ও একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম-সম্পাদক আবু তালেব সকালে সোনাতলা বাজার হতে বাড়ি ফেরার পথে সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদের সমর্থকরা তাকে সোনাতলা বাজারের পাশে দেশিয় অস্ত্র দিয়ে বেদম মারধর করে। এ খবর জানাজানি হলে চেয়ারম্যান হাফিজুর রহমানের সমর্থকরা ঘটনাস্থলে আসলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে জাওয়াদ, রাজিব, শহিদুল, হাসান, সিফাত, বিপ্লব, নুর আলী, আলতাব মোল্লা, হোসেন, শামসুল, সাফিয়া, সাদিয়া, রেজাউল, আদুরি, মান্নান, সাত্তার, তাসলিমা, ইরান, হালিমা খাতুনসহ অন্তত ২০ জন নারী-পুরুষ আহত হন।

নাগডেমড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু তালেব বলেন,আমি সোনাতলা বাজার থেকে বাড়ি ফেরার সময় সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ,তার ছোট ভাই জুয়েলসহ তার সমর্থকেরা আমাকে হাতুরি,লাঠিশোটা দিয়ে মারপিট করে রক্তাক্ত জখম করে।

নাগডেমড়া ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, সাবেক চেয়ারম্যান হারুন রশিদ গত ইউপি নির্বাচনে পরাজিত হয়ে একের পর এক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। মঙ্গলবার আমার মামা সাবেক চেয়ারম্যান ও আ’লীগ নেতা আবু তালেব সোনাতলা বাজার হতে বাড়ি আসার পথে সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদের সমর্থকেরা পরিকল্পিতভাবে তাকে মারধর করে ও আমার সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে, লুটপাট, ভাঙচুর ও মারধর করে।

নাগডেমড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ সাবেক চেয়ারম্যান আবু তালেবকে মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, হাফিজ চেয়ারম্যানের সমর্থকরা আমার সমর্থকদের মারধর ও বাড়িঘর ভাঙচুর করেছেন।

এ ব্যাপারে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)আনোয়ার হোসেন বলেন, নাগডেমরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জের ধরে সাবেক চেয়ারম্যান আবু তালেবকে মারধর করায় এলাকায় আবারো দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ