নাটোরের তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি :


নাটোরের সিংড়া, নলডাঙ্গা এবং নাটোর এই তিন উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বিষয়টি নিশ্চিত করেছেন।

নাটোর সদর উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, সাবেক সভাপতি জেলা ছাত্রলীগ মোক্তারুল ইসলাম আলম, উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন মিলন, সদর উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার হোসেন আনু, সাবেক ছাত্রদল নেতা ইশতিয়াক আহমেদ হিরা, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার।

সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ লুৎফুল হাবিব রুবেল ও আ’লীগ কর্মী দেলোয়ার হোসেন পাশা নামের দু’জন মনোনয়নপত্র দাখিল করছেন।

নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন নলডাঙ্গা উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফিরোজ, উপজেলা আ’লীগ থেকে বহিষ্কৃত বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম, ঢাকা সিটি করপোরেশনের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহমদ শাহ, উপজেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশারফ হোসেন জিল্লুর, নাটোর জেলা কৃষক লীগের আহ্বায়ক রবিউল ইসলাম পিপলু, নলডাঙ্গা উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান লিটন, বিএনপি নেতা সরদার আফজাল হোসেন, জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৮ মে অনুষ্ঠিতব্য নির্বাচনের আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

এ বিষয়টি জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ নিশ্চিত করে বলেন, নাটোর জেলার ৩টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে নাটোর সদর, সিংড়া এবং নলডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে ভোট ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৫ এপ্রিল সোমবার বিকেলে নির্ধারিত সময়ের মধ্যে নাটোর সদরে ৭ জন সিংড়ায়, ২জন এবং নলডাঙ্গা উপজেলায় ৯ জন চেয়ারম্যান পদপ্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদরে ছয় জন, নলডাঙ্গায় সাত জন এবং সিংড়ায় তিন জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাটোর সদরে দুই জন নলডাঙ্গায় ছয় জন এবং সিংড়ায় ৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য, মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল, আপিল করা যাবে ১৮ এপ্রিল থেকে ২০ এপ্রিল, আপিলের নিষ্পত্তি হবে ২১ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২২ এপ্রিল। এর পরে ২৩ এপ্রিলে প্রতীক বরাদ্দ হবে।