নাটোরে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ

আপডেট: এপ্রিল ১৪, ২০২৪, ৭:৫৩ অপরাহ্ণ

নাটোরে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ

নাটোর প্রতিনিধি:


বিপুল উৎসাহ উদ্দিপনা ও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে নাটোরে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ। দিবসটি উপলক্ষে নাটোর জেলা প্রশাসক আবু নাছের ভুইঞা এর উদ্যোগে রোববার (১৪ এপ্রিল) সকাল ৭টায় মহারাজা জেএন উচ্চ বিদ্যালয় থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রাটি রাজবাড়ি পর্যন্ত বর্ষ বরণ র‌্যালি শেষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইমলাম শিমুল। নাটোর সদর উরপজেলা জেলা নির্বাহী কর্মকর্তা আক্তার জাহান সাথী, পৌর মেয়র উমা চৌধুরী জলি, অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম সহ অন্যরা । শিল্পকলা ও শিশু একাডেমীসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান এবং প্রতিনিধি বৃন্দ।

অপরদিকে নাটোরের সাংস্কৃতিক সংগঠন ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরী, মনোবীনা, উদিচী, ইঙ্গিত থিয়েটার, ভোলা মন, রবীন্দ্র সংগীত পরিষদ, সুরের ছোঁয়া, ভোর হলো, রূপসী বাংলা, সারেগামা, সুর স্তবক, সমধারা, সঙ্গীতাঙ্গন, নাটোর মিউজিকাল একাডেমি, নৃত্যাঙ্গন, তাথৈনিত্য কলা, ধিনতানা, মারুফ ডান্স, জাগরণী নীতালয় ১৯টি সংস্কৃতিক সংগঠন এর উদ্যোগে সকাল ১০টায় কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ডে বর্ষ বরণ অনুষ্ঠানের আয়োজন করে । সেখানে এসব সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন।
এর বাইরেও জেলার প্রতিটি উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতি প্রতিষ্ঠানের পক্ষ খেকে উদযাপন করা হয় বাংলা নববর্ষ।

এ বিভাগের অন্যান্য সংবাদ