নিয়মের জালে আটকে গেছে মেধাবী শিক্ষার্থী, এখনও ভর্তি হতে পারেনি

আপডেট: জানুয়ারি ১৯, ২০২৪, ৪:৩৬ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


১ জানুয়ারি বই উৎসব হয়েছে। ইচ্ছে ছিল সহপাঠিদের সােিথ মেধাবী শিক্ষার্থী সানজিদা আক্তারও। নতুন বই পাবে। কিন্তু সে ইচ্ছে তার পূরণ হয়নি। নিয়মের জালে আটকে গেছে তার ভর্তি প্রক্রিয়া। উপজেলার সান্তাহার পৌর শহরের সানজিদা হতে পারেনি পছন্দের বিদ্যালয়ে ভর্তি।
জানা যায়, সারাদেশে একযোগে ফলাফল ঘোষণার পর শুরু হয় ভর্তি যুদ্ধ। পছন্দের বিদ্যালয়ে ভর্তির জন্য আবদেন করে অনেক শিক্ষার্থী। কিন্তু সরকারি নিয়ম অনুযায়ী লটারি করতে হয় স্ব স্ব বিদ্যালয়ের। আর এতেই বাদ পড়ে যায় সানজিদা। সে উপজেলার সান্তাহার শহরের রথবাড়ির শাহিনুর আলমের মেয়ে এবং সান্তাহার বি.পি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। পছন্দের বিদ্যালয়ে ভর্তি হতে না পেরে মন খারাপ তার। সাথে অভিভাবকও আছেন দুঃচিন্তায়। তাই অনেক অভিভাবকের দাবি প্রতিযোগিতার মাধ্যমে মেধার ভিত্তিতে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হোক।

সানজিদার মা রেবা বেগম বলেন, অনলাইনের মাধ্যমে সান্তাহার হার্ভে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং আহসান উল্লাহ হক উচ্চ বিদ্যালয়ে ভর্তির আবেদন করেছিলাম। কিন্তু লটারিতে নাম না ওঠায় ভর্তি করা যায়নি। জানুয়ারি মাস শেষ হয়ে যাচ্ছে, মেয়ের ভর্তি অনিশ্চিত। তিনি বলেন, সকলের ইচ্ছে থাকে সন্তানদের পছন্দের বিদ্যালয়ে ভর্তি করানো।

আদমদীঘি উপজেলা নিবার্হী অফিসার রুমানা আফরোজ বলেন, অনেক বিদ্যালয় আছে। একটাতে না হলে অন্যটাতে ভর্তি হবে। এখন পুরো ভর্তির বিষয়টা অনলাইনে লটারির মাধ্যমে হয়ে থাকে। তবে একজনের ক্ষেত্রে নয়, সবাই ভর্তি হতে পারবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ