পাকশীর উচ্ছেদ আতঙ্কে থাকা বাসিন্দারা হস্তক্ষেপ চাইলেন এমপির

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ৮:২৪ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীর পাকশী রেলওয়ে এলাকায় বসবাসরত ৫ শতাধিক পরিবার আবারো উচ্ছেদ আতঙ্কে পড়েছেন। রেলওয়ের পূর্ব ঘোষণা অনুযায়ী অচিরেই পাকশীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে জানতে পেরে উচ্ছেদ আতঙ্কে থাকা পরিবারের সদস্যরা তাদের পুনর্বাসন না করা পর্যন্ত রেলওয়ের উচ্ছেদ কার্যক্রম বন্ধ রাখার অনুরোধ জানিয়ে এ বিষয়ে হস্তক্ষেপ কামনা করেছেন পাবনা-৪ আসনের এমপি গালিবুর রহমান শরীফের। মঙ্গলবার (এপ্রিল) এমপির বাসভবনে পাকশীর শত শত বাসিন্দা উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বিষয়টি এমপিকে অবহিত করেন।

উচ্ছেদ কার্যক্রম এসময় বাসিন্দাদের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ্, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম, সাধারণ সম্পাদক ছাইফুল আলম বাবু মন্ডল, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, উচ্ছেদ বিরোধী আন্দোলন কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম রফিক, জাসদ নেতা জাহাঙ্গীর আলম, আমজাদ হোসেন বাবুসহ শিক্ষক, শিক্ষার্থী, পাকশীর বিভিন্ন ওয়ার্ডের মেম্বার, নারী-শিশুরা সমবেত হন এমপির বাড়িতে।

উচ্ছেদ কার্যক্রম এসময় স্থানীয় এমপি গালিবুর রহমান শরীফ আতঙ্কগ্রস্ত পাকশীবাসীকে আশ্বস্ত করে বলেন, উচ্ছেদ করার আগে পুনর্বাসন করার ব্যবস্থা নিয়ে আমি রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে এ সমস্যার সুষ্ঠু সমাধানের চেষ্টা করবো। পাকশী বিভাগীয় রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামান বলেন, পাকশীর যেসব এলাকায় বাসিন্দারা বহু বছর ধরে রেলওয়ের জমিতে এবং রেলওয়ের বাসায় বসবাস করছেন সেসব এলাকা ইতোমধ্যে সরকারের একটি বিশেষ প্রকল্পের জন্য রেলওয়ের পক্ষ থেকে বরাদ্দপত্র তৈরি করা হয়েছে। যা উচ্ছেদের জন্যও চি‎িহ্নত করা হয়েছে। যে কোনো সময় উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ