পাবনায় একসাথে তিনটি সন্তান প্রসব করলেন প্রিয়া

আপডেট: জানুয়ারি ২৪, ২০২৪, ১১:২৫ অপরাহ্ণ

পাবনা প্রতিনিধি:
সাগর-প্রিয়া দম্পতির প্রথম সন্তান ছেলে। তার বয়স ৭ বছর। কন্যা সন্তানের আশায় আবারো গর্ভধারণ করেন প্রিয়া। আলট্রাসনোগ্রাম করে চিকিৎসক জানিয়েছিলেন যমজ ছেলে সন্তান হবার কথা। কিন্তু প্রিয়া খাতুন প্রসব করেছেন তিনটি ছেলে সন্তান। মেয়ে সন্তানের আশা পূরণ না হলেও একসাথে তিনটি সন্তান পেয়ে খুশি তারা।
এই ঘটনা ঘটেছে আড়াইশ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালে। রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে তিনটি যমজ ছেলে সন্তানের জন্ম হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় এক যুগ আগে প্রেমের সম্পর্ক থেকে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন পাবনার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের ভ্যানচালক সাগর হোসেন (৩২) ও পাবনা শহরের চকছাতিয়ানী এলাকার প্রিয়া খাতুন (২৬)।

এরই মধ্যে তিনজন যমজ শিশুর নাম রাখা হয়েছে। একজনের নাম সাজিদ, আরেক জনের নাম সাদ, এবং অপর শিশুর নাম সাজেক।
যমজ শিশুর বাবা সাগর হোসেন বলেন, ‘আল্লাহর কাছে কন্যা সন্তান চেয়েছিলেন। তবে আল্লাহ তিনটি যমজ সন্তান দিয়েছে, এতেও আলহামদুলিল্লাহ খুশি। সন্তানদের ইসলামের পথে শিক্ষিত করতে চাই। তবে আর্থিক অবস্থা খারাপ। জানিনা কতদূর করতে পারবো।’

যমজ শিশুর মা প্রিয়া খাতুন বলেন, ‘মার্চের ৮ তারিখে ডেলিভারি হওয়ার ডেট ছিল। তার দুই মাস আগেই প্রসব ব্যথা ওঠে। পরে হাসপাতালে ভর্তির পর নরমালে তিনটি যমজ ছেলে হয়েছে। আল্লাহর কাছে মেয়ে চেয়েছিলাম। এখন আল্লাহ আমাকে দেয় নাই। মেয়ে সন্তান দিয়েছে। আমি তাতেই খুশি।’
পাবনা জেনারেল হাসপাতালের গাইনি ও লেবার ওয়ার্ডের কর্তব্যরত স্টাফ নার্স শাহানা পারভীন বলেন, ‘নরমাল ডেলিভারির মাধ্যমে বাচ্চা হলেও মা এবং বাচ্চারা উভয়েই সুস্থ আছে। তবে তিনটি সন্তান জন্য বাচ্চাদের মায়ের বুকের দুধ কম পাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ