প্রচারণায়মূখর রাজশাহীর নির্বাচনী মাঠ

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২৩, ১১:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ঘনিয়ে আসছে। আর মাত্র বাকি ৭ দিন। আর প্রচারণা নির্বাচন অনুষ্ঠানের দুই দিন আগেই শেষ হবে। প্রার্থীরা এখন প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। রাজশাহীর ৬ টি আসনেই উৎসবমূখর পরিবেশে চলছে প্রচারণা।

রাজশাহী-২ (সদর): এই আসনে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা। রোববার (৩১ ডিসেম্বর) নগরীতে গণসংযোগকালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, সদর আসনে পরিবর্তন ও আস্থার প্রতীক হয়ে দাঁড়িয়েছে ‘কাঁচি’। একারণেই সর্বত্রই গণজোয়ার তৈরি হয়েছে। রাজশাহীর মানুষ জনবিচ্ছিন্ন নেতৃত্ব চাই না। একারণেই পরিবর্তন অবধারিত। এটা বুঝতে পেরেই জনগণ থেকে বিতাড়িত হয়ে ষড়যন্ত্র করা হচেছ। বলা হচ্ছে, ভোটের আগে প্রধানমন্ত্রী কাঁচি প্রতীককে নির্বাচন থেকে সরে যেতে বলবেন। এসব গুজব ছড়িয়ে বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। জনসমর্থন হারিয়ে গুজবে ভর করে এমপি হওয়া যাবে না।

বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন নিয়ে এরইমধ্যে স্পষ্ট বার্তা দিয়েছেন। তিনি বলেছেন, এবারের নির্বাচনের জাতীয় ও আন্তজার্তিক পেক্ষাপট ভিন্ন। এবারের নির্বাচন যে কোন মূল্যে সুষ্ঠু, প্রতিদ্বন্দ্বিতামূলক ও অংশগ্রহণমূলক হতে হবে। যার যার জনপ্রিয়তা নিয়ে বিজয়ী হতে হবে। আর রাজশাহীতে কাঁচি প্রতীক নির্বাচনে না আসলে নির্বাচন কখনোই অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্দ্বিতামূলক হতো না। আর আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে জনসমর্থন নিয়েই বিপুল ভোটে ‘কাঁচি’ প্রতীকের জয় হবে।

কাঁচি প্রতীকের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা বলেন, মানুষ উন্নয়ন চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। রাসিক মেয়র আপ্রাণ চেষ্টা চালিয়ে রাজশাহীকে সাজিয়ে তুলছেন। কিন্তু এই আসনে বিগত দিনে যিনি সংসদে প্রতিনিধিত্ব করেছেন, তিনি উন্নয়নের সহযোগী না হয়ে কোটারি রাজনীতি করেছেন। একারণেই সাধারণ মানুষ তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। পাড়া-মহল্লায় কাঁচি প্রতীকের বিজয়ের প্রশ্নে মানুষ আজ ঐক্যবদ্ধ। আওয়ামী লীগ, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। সুতরাং গুজবে ভর করে বিজয়কে রুখে দেয়া যাবে না।

এদিন সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ, প্রচার মিছিল ও মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি জায়গায় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ সাধারণ ভোটারদেরও ব্যাপক উপস্থিতি দেখা যায়।

গণসংযোগে উপস্থিত ছিলেন, মহানগর আ’লীগের উপদেষ্টা মুজিবর রহমান, সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মতিহার থানা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুল মান্নান, মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান, ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মতিহার থানা আ’লীগের সাধারণ-সম্পাদক মো. আলাউদ্দিন, ৩০ নম্বর ওয়ার্ড (উত্তর) সভাপতি মো. রাব্বিল হোসেন, ৩০ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. শামিম মন্ডল, ২৫ নম্বর ওয়ার্ড আ’লীগের সাধারণ-সম্পাদক গোলাম রাব্বানী মাসুম,সাধারণ-সম্পাদক (ভারপ্রাপ্ত) জাহিদ হোসেন লালা, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আরমান আলী, হড়গ্রাম বাজার কমিটির সাধারণ সম্পাদক শেখ জাকির হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে, রাজশাহী-২ আসনে নৌকার প্রার্থীও প্রচারণা চালাচ্ছেন।
পবা-মোহনপুর-৩: দিন নাই রাত নাই, সার্বক্ষণিক শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে নিয়ে ভাবেন বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের সংসদ সদস্য প্রার্থী মোহা. আসাদুজ্জামান আসাদ।

রোববার (৩১ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর পবা উপজেলার দর্শনপাড়া শহিদ কামারুজ্জামান কলেজ মাঠে আয়োজিত বিশাল নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান আসাদ বলেন, জননেত্রী শেখ হাসিনা যে সমস্ত কাজ করেছেন এতে আমরা গর্বিত মানুষ মনে করি। দিন নাই রাত নাই, সার্বক্ষণিক শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে নিয়ে ভাবেন। আমরা আওয়ামী লীগ করি, আমরা মাথা উঁচু করে বলতে পারি, আমাদের শেখ হাসিনা বিশ্বের নন্দিত রাষ্ট্রনায়ক। পৃথিবীর পাঁচজন শ্রেষ্ঠ রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনা একজন। তার সৈনিক আপনাদের সামনে এসেছি। আমরা আপনাদের ৫ বছর সেবা দিবো, সেজন্য কি এক ঘণ্টা সময় দিবেন না? সেই ১ ঘণ্টার সময় নিয়ে ৭ জানুয়ারী ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেবেন।

দর্শনপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান রাজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শান্তের সঞ্চালনায় নির্বাচনী সভায় উপস্থিত ছিলেন পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান প্রমুখ।

বাঘা-চারঘাট-৬: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, ১৫ বছরে সবার জন্য আমার দরজা উম্মুক্ত রেখেছি, আমি আপনাদের দুয়ারে এসেছি, আপনারা দয়া করে আপনাদের দুয়ার আমার জন্য খুলে দিয়ে আগামী ৭ জানুয়ারী নৌকা প্রতীকে ভোট দিয়ে নৌকাকে জয় যুক্ত করবেন।

রোববার (৩১ ডিসেম্বর) রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের সোনাদহ গ্রামে নির্বাচনী সভায় তিনি এ কথা বলেন।
আড়ানী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নবাব আলী নির্বাচনী সভায় সভাপতিত্ব করেন।