বগুড়া-৩ আসনে ৭ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট: ডিসেম্বর ৩, ২০২৩, ১০:৪৬ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনে ৭ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল ও ১ জনের মনোনয়ন পত্র পেন্ডিং রাখা হয়।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষে প্রার্থীদের এক শতাংশ ভোটারদের তথ্যে গড়মিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। এছাড়া একজন প্রার্থীর মনোনয়ন পত্র পেন্ডিং রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে। তারা হলেন, সাইফুল্লাহ আল মেহেদী বাঁধন, অজয় কুমার সরকার, এরশাদুল হক টুলু, জামিলুর রশিদ তালুকদার, ফেরদৌস স্বাধীন ফিরোজ ও ক্যাপ্টেন জাকারিয়া হোসেন ও আফজাল হোসেন। আর পেন্ডিং এ রাখা হয়েছে বাংলাদেশ সুপ্রিম পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আফরিনা পারভীনকে। এদের মধ্যে কারো নির্বাচনী হলফনামায় দেওয়া ভোটারদের তথ্যের ত্রুটি এবং কারো ক্রেডিট কার্ড সংক্রান্ত ঋণ খেলাপীর কারণে মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

বগুড়া-৩ আসনে মোট ১৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিল। এর মধ্যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, ‘প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ৭ জনের মনোনয়ন বাতিল করা হয় ও একজনকে পেন্ডিং রাখা হয়েছে। চাইলে সবাই বাংলাদেশ নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।’

এ দিকে সাইফুল্লাহ আল মেহেদী বাঁধন, অজয় কুমার সরকার, ক্যাপ্টেন জাকারিয়া হোসেন, আফজাল হোসেন ও ফেরদৌস স্বাধীন ফিরোজ বলেন তারা আপিল করবেন। এরমধ্যে একাধিক প্রার্থী হাইকোর্টেও আপিল করবেন বলে জানান।

এ বিভাগের অন্যান্য সংবাদ