বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ১২:৪৫ অপরাহ্ণ

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :


তীব্র তাপদাহ থেকে রক্ষা পেতে রাজশাহীর বাঘায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল ৯টায় আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ আদায় করা হয়। নামাজ শেষে আল্লাহর কাছে বৃষ্টির জন্য দোয়া প্রার্থনা করা হয়।

নামাজের ইমামতি, খুদবা ও মোনাজাত পরিচালনা করেন আড়ানী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মো. আবদুর রশিদ। আড়ানী চকসিংগা কাশেমুল উলুম কওমি মাদ্রাসার সুপার মাওলানা মো. কামরুজ্জামানের পরিচালনায় নামাজে অংশ গ্রহন করেন আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী, বিশিষ্ট ব্যবসায়ী শামিম আহম্মেদসহ মাদ্রাসার শিক্ষার্থী ও স্থানীয় বিভিন্ন পেশাজীবী মুসল্লিগণ।

অপরদিকে দিঘা স্কুল ও কলেজে মাঠে সকাল ১০টায় ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন দিঘা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওয়ানা মো. মাজাহারুল ইসলাম।

উল্লেখ্য, প্রায় একমাস যাবত বৃষ্টির দেখা নেই। নদী, নালা, খাল, বিল, পুকুর শুকিয়ে গেছে। পানির স্তর নিচে নেমে যাওয়ায় অগভীর নলকূপ, সেচ পাম্প হ্যান্ড টিউবয়েলে টিউবয়েলের পানি উঠছে না। তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত হয়ে উঠছে। মাঠে রোদে পুড়ে কৃষকের ফসল নষ্ট হচ্ছে।

শ্রমজীবী মানুষ রোদে কাজ করতে পারছে না। এমন পরিস্থিতিতে মুসল্লিরা বৃষ্টির জন্য সৃষ্টিকর্তার কাছে নামাজ শেষে প্রার্থনার আয়োজন করা হয়। রোববার দুপুর ১২টায় রাজশাহীর তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বশেষ ২ এপ্রিল ৬ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এরপর আর বৃষ্টির দেখা নেই।

এ বিভাগের অন্যান্য সংবাদ