মহিলা পরিষদের নেত্রী রাখী দাশ পুরকায়স্থের চতুর্থ মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

আপডেট: এপ্রিল ১৯, ২০২৪, ৯:০৫ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:


বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্থের চতুর্থ মৃত্যু বার্ষিকী। গত ২০২০ সালের ৬ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেন।বাংলাদেশ মহিলা পরিষদ , রাজশাহী জেলা শাখার উদ্যোগে শুক্রবার (১৯ এপ্রিল) বিকাল ৫টায় নিজস্ব কার্যালয়ে মানবাধিকার আন্দোলনের সংগ্রামী নেত্রী, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাখী দাশ পুরকায়স্থের চতুর্থ মৃত্যু বার্ষিকীতে বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার পক্ষে শ্রদ্ধাঞ্জলি ও স্মরণসভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কল্পনা রায়। স্বাগত বক্তব্য রাখেন , রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার ।

মহিলা পরিষদের এই সভায় রাখি দাস পুরকায়স্থের আত্মার শান্তি কামনা করে তার প্রতিকৃতিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্জ্বলন করে নীরবতা পালনের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। কর্মসূচি পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন। এই সভায় রাখী দাস পুরকায়স্থ এর স্মৃতিচারণ করে বলেন রাখী দি চলে যাওয়া সংগঠনের জন্য এক অক্লান্ত নিবেদিতপ্রাণ সক্রিয় কর্মী সংগঠক নেতা ও প্রিয় বোন ও বন্ধুকে হারিয়েছি। সংগঠনের স্বার্থে জুতো সেলাই থেকে চণ্ডীপাঠ সকল কাজ সম্প্রদানে তিনি ছিলেন দক্ষ আন্তরিক ও নিজের কাছে অঙ্গীকারবদ্ধ । স্বেচ্ছাশ্রমে পরিচালিত এই সংগঠন তার কাছে একটা অহংকার এর জায়গা ছিল ।তিনি স্বেচ্ছাশ্রমকেই এই সংগঠনের ব্রত বা বিশেষত্ব হিসেবে মনেপ্রাণে গ্রহণ করেছিলেন।

সকল পর্যায়ে সংগঠক ও সহকর্মীদের সঙ্গে সাংগঠনিক ও এবং ব্যক্তিগত সম্পর্ক গড়ে তোলার ক্ষেত্রে তার জুড়ি নেই। তিনি সব সময় উদ্ভাবনী কিছু করতে আগ্রহী ছিলেন বক্তব্য উপস্থাপনের ভিন্নতা প্রায়ই আমাদের চমৎকৃত করত এজন্য তাকে অনেক পরিশ্রম করতে হতো। পেশাগত জীবনে দেশের একটি স্বনামধন্য স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের একজন দক্ষ ও সফল প্রশাসক হিসাবে তার দক্ষতা সংগঠনের প্রাতিষ্ঠানিকীকরণের উদ্যোগের ক্ষেত্রে কাজে লাগিয়েছেন। এইরূপ দক্ষ একজন নেতাকে হারিয়ে আমরা মর্মাহত।সংগঠনের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।