মোহনপুরে নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ৩, ২০২৪, ১০:৪০ অপরাহ্ণ


সংবাদ বিজ্ঞপ্তি:বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ)’র আওতায় রাজশাহীর মোহনপুর উপজেলায় নারী সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ মার্চ) মতিহার সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে রাজশাহী জেলা তথ্য অফিসের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

নারী সমাবেশ ও মতবিনিময় সভায় রশিদা ইয়াসমিন উপজেলা শিক্ষা অফিসার, মোহনপুর এর সভাপতিত্বে জেলা তথ্য অফিসের পরিচালক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মতিহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা রেজা এবং স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবদুর রাজ্জাক সরকার বিশেষ অতিথি হিসেবে এবং জেলা তথ্য অফিসের উপপরিচালক নাফেয়ালা নাসরিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ, চলমান উন্নয়ন প্রকল্ল, বাড়ির আশেপাশে শাকসবজির আবাদসহ সকল জমির সর্বোচ্চ ব্যবহারের গুরুত্ব তুলে ধরে বিস্তারিত আলোচনা করা হয়।

এ সময় বক্তাগণ বাল্যবিয়ের কুফল, নারী শিক্ষার গুরুত্ব, শিশু ও মাতৃস্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব, যৌতুক, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, মাদক, গুজব, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, তথ্য অধিকার প্রভৃতি জনগুরুত্বপূর্ণ বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়া নিপাহ ভাইরাস প্রতিরোধে অতিথিবৃন্দ সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার রেজওয়ান মোরশেদ।