শাহরুখের ‘ডাঙ্কি’ দেখতে উৎসাহী ব্রিটেন সরকার

আপডেট: জানুয়ারি ২৮, ২০২৪, ২:৫০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক :বিদেশ পাড়ি এবং অভিবাসন ঘিরেই ছিল শাহরুখ খান ও তাপসী পন্নু অভিনীত ‘ডাঙ্কি’ ছবির কাহিনি। ছবিতে তাপসী পন্নুর চরিত্রটি লন্ডন যাওয়ার জন্য মরিয়া। পঞ্জাবের ৫ বন্ধু যাঁরা লন্ডন পৌঁছতে চায়। ভিটে ছাড়ার কারণ ৫ জনের ৫ রকম। শাহরুখ ওরফে হার্ডি তাদের লিডার। সোজাপথে ভিসা নিয়ে যেতে পারছে না তারা।

তাই হার্ডি ঠিক করে, ডাঙ্কি মেরেই লন্ডন পৌঁছবে তারা। ছবির নাম ‘ডাঙ্কি’ হওয়ায় বিভ্রান্তি ছিল অনেকের। তবে ছবি মুক্তির পরই স্পষ্ট সবটা, বেআইনি পথে নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে যে পথে হাজার হাজার মানুষ ভারত থেকে ইংল্যান্ডে ঢোকে, তাকেই বলে ‘ডাঙ্কি রুট’। এমনই এক বিষয়কেই বড় পর্দায় ফুটিয়ে তোলেন পরিচালক রাজ কুমার হিরানি। হাস্যরসের মোড়কে অনেক কঠিন বিষয়কে তুলে এনেছেন তিনি।

এ বার এই ছবি দেখতে আগ্রহী খোদ ব্রিটিশ সরকার।
প্রায় ৪০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি দেশে। রাষ্ট্রপতি ভবনে দেখানো হয়েছে এই ছবি। শুধু ভারতের রাষ্ট্রপতি ভবনে নয়, এই ছবি দেখানো হয়েছে আমেরিকা, হাঙ্গেরি-সহ বিভিন্ন দেশের দূতাবাসে। এ বার খোদ ব্রিটিশ সরকার এই ছবি দেখার ইচ্ছা প্রকাশ করেছে। সূত্রের খবর, এই ছবি বর্তমান সময়ে অভিবাসনের মতো গুরুত্বপূর্ণ বিষয়কে তুলে ধরছে যা ভীষণভাবে সময় উপযোগী বলেই মত ব্রিটেন সরকারের। সে কারণেই তারাও দেখতে চাইছেন শাহরুখের ‘ডাঙ্কি’।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ