শিবগঞ্জে এসএসসি ৬ পরীক্ষার্থীকে উত্ত্যক্ত, প্রতিবাদকারীকে বখাটেদের মারধর

আপডেট: মার্চ ১, ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ণ

শিবগঞ্জ প্রতিনিধি:চলছে এসএসসি ও সমমন পরীক্ষা। প্রতিদিনের মতো নির্দিষ্ট সময়ে পরীক্ষা দিতে পরীক্ষা অটোরিক্সাযোগে কেন্দ্রে আসে ৬জন ছাত্রীসহ ৯জন পরীক্ষার্থী। নির্দিষ্ট সময়ে পরীক্ষা শেষ হলে বাসার উদ্দেশ্যে রওনা দেয়ার পথে ৮/১০জন বখাটের হাতে উত্ত্যক্তের শিকার হতে হয় ওই ৬ ছাত্রীকে। আর বখাটের সাথে প্রতিবাদ করায় মারধরের শিকার হোন অটোরিক্সা চালক। এমন পরিস্থিতি দেখের পরীক্ষারা নিজেদের নিরাপত্তার জন্য ৯৯৯-এ কল দিয়ে পুলিশের আশ্রয় নেয়। এমন ন্যক্কার জনক ঘটনা বৃহষ্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কানসাট সোলেমান ডিগ্রি কলেজ গেটের সামনে ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পরীক্ষা শেষ হওয়ার পরপর ৫টি মোটরসাইকেল নিয়ে ৮/১০জন বখাটে কলেজের সামনে এসে মেয়েদের উত্ত্যক্ত করে। এতে অটো চালক প্রতিবাদ করায় তাকে মারধর করে পালিয়ে যায়।
এদিকে, উত্ত্যক্তের শিকার শিক্ষার্থীরা বলেন, আমরা মোবারকপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। আমরা প্রতিদিন অটোত করে কানসাট কলেজে পরীক্ষা দিতে আসছি। কিন্তু গত মঙ্গলবার পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ৫টি মোটরসাইকেলে ১০ বখাটে বিভিন্নভাবে উত্যক্ত করে এবং আমাদের অটো লক্ষ্য করে বাড়ি পর্যন্ত চলে যায়। এসময় অটো চালক তাদের প্রতিবাদ করলে তারা বিভিন্নভাবে হুমকি দেয়। তারই প্রেক্ষিতে বৃহষ্পতিবার রাজ নামে এক বখাটের নেতৃত্বে ৫টি মোটরসাইকেলে ১০জন বখাটে এসে আমাদের আবার উত্যক্ত করে এবং অটো চালককে মারধর করে। আমরা বাধ্য হয়ে নিজেদের নিরাপত্তার জন্য ৯৯৯-এ কল দিয়ে পুলিশকে অবহিত করি এবং লিখিত অভিযোগ করা হয়েছে।

অটোরিক্সা চালক কবিরুল ইসলাম বলেন, আমার অটোতে ৬জন মেয়ে ও ৩জন ছেলেকে নিয়ে প্রতিদিন পরীক্ষা কেন্দ্রে নিয়ে যায়। মঙ্গলবার পরীক্ষা শেষে বাড়ি যাওয়ার সময় বখাটেরা মেয়েদের বিভিন্নভাবে উত্ত্যক্ত করে। আমি বখাটেদের প্রতিবাদ করায় বিভিন্নভাবে ওইদিন হুমকি দেয় এবং বৃহষ্পতিবার আবারও তারা মেয়েদের উত্ত্যক্ত করে এবং আমাকে মারধর করে।

এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন জানান, পরীক্ষার্থীদের উত্ত্যক্তের বিষয়টি আমি সংবাদ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছি। বখাটেদের কোন ছাড় নেই। বখাটেদের গ্রেপ্তারের অভিযান শুরু হয়েছে। আমরা দ্রুত বখাটের গ্রেপ্তার করবো।

এ বিভাগের অন্যান্য সংবাদ