শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে সাধারণ শিক্ষার সমমান মর্যাদা দিয়েছেন : এমপি হেলাল

আপডেট: ডিসেম্বর ১০, ২০২৩, ১২:৩১ অপরাহ্ণ


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি:


মো. আনোয়ার হোসেন হেলাল এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সাধারণ শিক্ষার সমমান মর্যাদা দিয়েছেন। তার হাত ধরেই দেশের মাদ্রাসা ও এতিমখানাগুলোর আধুনিকিকরণ করেছেন। ইসলামের সঠিক ইতিহাসের বিস্তার ও চর্চায় উপজেলাগুলোতে একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিয়েছেন।

তিনি বলেন, উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে উন্নয়নের প্রতিক নৌকাকে বিজয়ী করতে দেশের ইমাম-ওলামাদের ভূমিকা অনিস্বীকার্য। মাদ্রাসা শিক্ষার অধিকতর আধুনিকায়নের জন্য আসন্ন জাতীয় নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে হবে। কোনো ধরনের গুজবে কান না দিয়ে ইমাম-ওলামাদের ইমানি শক্তিকে কাজে লাগানোর প্রতি অনুরোধ জানান।

এমপি হেলাল শনিবার (৯ ডিসেম্বর) বিকেলে রাণীনগর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আত্রাই ও রাণীনগরের ইমাম-ওলামাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষণ দিচ্ছিলেন। মতবিনিময় সভায় দুই শতাধিক ইমাম-ওলামা অংশগ্রহণ নেন।

সভা সঞ্চালনায় ছিলেন, আত্রাই মদিনাতুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজাহিদ খাঁন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাণীনগর উপজেলা ]চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, আত্রাই ইমাম সমিতির সভাপতি হাফেজ আ. ছালাম, সিম্বা মাদ্রাসার মুহতামিম মাওলানা আনোয়ার হোসেন, রাতোয়াল মাদ্রাসার মুহতামিম গোলাম মর্তুজা, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আরিফ রাঙ্গা, সদস্য রাহিদ সরদার প্রমুখ।