সৌদির সঙ্গে মিল রেখে শিবগঞ্জে ইদের জামাত

আপডেট: এপ্রিল ১০, ২০২৪, ১:০১ অপরাহ্ণ


শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:প্রতিবারের মতো এবারও সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় কয়েকটি গ্রামের মানুষ পবিত্র ইদুল ফিতর উদযাপন করেছেন।

বুধবার (১০ এপ্রিল) সকাল ৭:৩০ মিনিটে উপজেলা বিনোদপুর ইউনিয়নের ৭৬ বিঘি গ্রামের আমবাগানে ইদের নামাজ অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন বিভিন্ন এলাকার শতাধিক মুসল্লি।
ইদ জামাতের আয়োজকরা জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে তারা কয়েক বছর ধরে ইদ জামাতের আয়োজন করে থাকেন। এতে বিনোদপুর, শ্যামপুর, শাহাবাজপুর সহ বিভিন্ন জায়গা থেকে মুসল্লিরা অংশ গ্রহণ করেন। ইদুল ফিতের নামাজের ইমামতি করেন মাওলানা মোজাম্মেল হক।

ইদ জামাতের ইমাম মোজাম্মেল হক বলেন, পৃথিবীর যেকোনো জায়গায় চাঁদ দেখা গেলেই আমরা রোজা ও ইদ উদযাপন করি। যদি কোনো মুসলিম চাঁদ দেখতে পাই তাহলে রোজা রাখতে হবে এবং একই নিয়মে ইদের নামাজ আদায় করতে হবে। যেহেতু পৃথিবীর আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে এজন্য আজ ইদ উদযাপন করা হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন জেলা উপ-পরিচালক আশরাফুজ্জামান জানান, সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সাথে মিল রেখে দেশের অনেক জায়গাতেই রোজা ও ইদের নামাজ আদায় করেন কিছু মানুষ। এরই ধারাবাহিকতায় কিছু মানুষ এবারও ইদের নামাজ আদায় করেছে।

শিবগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ সাজ্জাদ হোসেন বলেন, সৌদির সঙ্গে মিল রেখে বিনোদপুর ইউনিয়নে ইদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। সেখানে নিরাপত্তার স্বার্থে ও যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তাই পুলিশ পাঠানো হয়েছিল। শান্তিপূর্ণভাবে ইদের জামায়াত সম্পর্ন্ন হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ