একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন পাকিস্তানি নারী! ৪ পুত্র, ২ কন্যা

আপডেট: এপ্রিল ২২, ২০২৪, ১২:৪১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন পাকিস্তানের এক নারী। ডন-এর প্রতিবেদন অনুযায়ী, গত ১৯ এপ্রিল ৪ পুত্র এবং ২ কন্যাসন্তানের জন্ম দিয়েছেন জিনাত ওয়াহিদ। এক ঘণ্টার মধ্যে ৬ সন্তানের জন্ম দিয়েছেন তিনি। পুত্র এবং কন্যাসন্তানদের পেয়ে আত্মহারা ওয়াহিদের পরিবার।

ডন-এর প্রতিবেদন অনুযায়ী, বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাতে প্রসবযন্ত্রণা ওঠায় ওয়াহিদাকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসক জাফর জানান, মা এবং তাঁর সন্তানেরা প্রত্যেকেই সুস্থ আছে। হাসপাতাল সুপার চিকিৎসক ফরজানা জানিয়েছেন, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হয়েছে। একসঙ্গে এতো সন্তানের জন্ম দেয়ার ঘটনা খুবই বিরল। ৪৫ লক্ষের মধ্যে এক জনের হয় বলে মত চিকিৎসকের।

হাসপাতাল সূত্রে জানা যায়, সদ্যোজাতদের ইনকিউবিটরে রাখা হলেও প্রত্যেকে সুস্থ আছে। হাসপাতাল সুপার জানান, অস্ত্রোপচারের সময় বেশ কিছু সমস্যা দেখা দিয়েছিল। কিন্তু তা সামলে নেয়া হয়। ওয়াহিদা এবং তাঁর সন্তানরা কেমন থাকছে, তা পর্যবেক্ষণের জন্য একটি মেডিক্যাল টিমও গঠন করা হয়েছে বলে জানান হাসপাতাল সুপার।

ওয়াহিদার কিছু শারীরিক সমস্যাও রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে। সেগুলির চিকিৎসা চলছে। খুব শিগগিরই সেই সমস্যা মিটে যাবে বলে আশাপ্রকাশ করেন হাসপাতাল সুপার। তাঁর দাবি, এটি একটি বড় সাফল্য।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ