এমপি আজাদের সদস্য পদ বাতিলের দাবিতে নাটোরে বিক্ষোভ-সমাবেশ

আপডেট: এপ্রিল ১, ২০২৪, ১:৩৪ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি :


নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম আজাদকে দুর্নিীতিবাজ উল্লেখ করে তার সংসদ সদস্য পদ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (১ এপ্লিল) সকাল ১০ টার দিকে বাগাতিপাড়ার মালঞ্চি রেল গেট এলাকায় ঘণ্টাব্যাপি এ মানববন্ধনের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন, বাগাতিপাড়া উপজেলা আ’লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডা, সহ-সভাপতি শরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী, আ’লীগ নেতা মিলন হোসেন, আ’লীগ নেতা খোদেজা ও শাপলা খাতুন প্রমুখ।

বক্তারা বলেন, একজন সংসদ সদস্য আবুল কালাম আজাদ কীভাবে মহান স্বাধীনতা দিবস উপজেলা প্রশাসনের অনুষ্ঠানে প্রকাশ্যে অন্যায় ও দুর্নীতি করার ঘোষণা দেয় এটা দুর্ভাগ্যজনক। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার নাটোর-১ আসনে নির্বাচনী ব্যয় সংক্রান্ত বক্তব্য দেশব্যাপি আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে। এতে বোঝা যায় সে নৌকার প্রাথীকে হারাতে কোটি টাকার বেশি ব্যয় করে কেন্দ্র দখল এবং ভোট চুরি করে এমপি হয়েছেন। ওই বক্তব্যে তিনি উল্লেখ করেছেন ‘নির্বাচনে তার ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। সেই টাকা আমি তুলবো।

এটুকু অন্যায় আমি করবোই। এতটুকু অনিয়ম আমি করবোই। পরদিন তার এই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এবিষয়টি দেশবাসী ও আওয়ামী-লীগের কেউ ভাল ভাবে নেয়নি। তাই দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট যারা রয়েছেন তাদের মাধ্যমে প্রতিকার চাইছি। এধরনের দুর্নিীতিবাজ এমপিকে আমরা চাই না, দ্রুত তার সংসদ সদস্য পদ বাতিল চান তারা।

উল্লেখ্য, মঙ্গলবার (২৬ মার্চ) লালপুর উপজেলা প্রশাসনের আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সংসদ সদস্য আবুল কালাম আজাদ বক্তব্যে বলেন, এইটুক অন্যায় করবো, আর করবো না। নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা আমি খরচ করেছি, এটা তুলবো। এটা আমি তুলবো, যে ভাবে হোক এটা আমি তুলবো। ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি।

ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছিলাম ২৭ লাখ টাকা দিয়ে। আমি চাইলে ১ কোটি টাকা দিয়ে কিনতে পারতাম। যেহেতু আমার টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনব, ওই টাকা দিয়ে কিনব। ওই টাকা, আমি তুলে নেবো এবার। নিয়ে আর কিছু করবো না। খালি এই এক কোটি ২৬ লাখ টাকা তুলব।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ