জমিতে ধানের রোপনৃকত চারা নষ্ট করতে বাঁধা দিলে শাবল দিয়ে প্রবাসীর মাথা ও হাত ভেঙে দেয়ার অভিযোগ

আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ১০:১৬ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার আদমদীঘিতে ফসলি জমিতে ধানের রোপনকৃত চারা নষ্ট করতে বাঁধা দেয়ার ঘটনায় আব্দুস সোবহান মান্নান নামের এক প্রবাসীর হাত ভেঙে ও মাথা ফাটানোর অভিযোগ পাওয়া গেছে। রবিবার দুপুরে আহত মান্নানের ভাই জাকিরুল বাদী হয়ে ৬-৭ জনের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। এ ঘটনাটি উপজেলার বিহিগ্রাম মধ্যপাড়ায় ঘটে।

জমিতে চারা নষ্ট করতে অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার চাঁপাপুর ইউপির বিহিগ্রামের গাড়োহালি মৌজায় ২১ শতক জায়গা কিনে হযরত আলীর ছেলে জাকিরুল ও আব্দুস সোবহান মান্নান চাষাবাদ করে আসছিলেন। প্রতি বছরের মতো চলতি মৌসুমে ওই জমিতে তারা বোর ধান রোপন করেন।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টায় ওই জমিতে পাশ্ববর্তী বেজার গ্রামের কাবিল উদ্দিনের ছেলে সাজেদুল ইসলামসহ ৬-৭জন ব্যক্তি রোপনকৃত ধানের চারা পাওয়ার টিলার দিয়ে নষ্ট করতে শুরু করেন। এ সময় মান্নান ঘটনাস্থলে গিয়ে ধান নষ্ট করতে নিষেধ করলে প্রতিপক্ষ তাঁর ওপর ক্ষিপ্ত হয়ে লোহার শাবল দিয়ে এলোপাথড়িভাবে মারপিট করে হাত ভেঙে দেন। স্থানিয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

দুপুরে তার ভাই জাকিরুল ইসলাম বাদী হয়ে উপজেলার বেজার গ্রামের কাবিল উদ্দিনের ছেলে সাজেদুল (৫২), সাইফুল (৫৫) ও তার ছেলে শামীমের (৩২) বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।
আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ