জয়পুরহাটে হত্যা মামলায় ২ ভাইয়ের যাবজ্জীবন

আপডেট: জানুয়ারি ১৭, ২০২৪, ১০:৩৮ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি:


জয়পুরহাটে আব্দুল কুদ্দুসকে হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৭ জানুয়ারি) জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় দেন। একই সঙ্গে প্রত্যককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দেওয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন-জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কলন্দপুর গ্রামের বাসিন্দা আনিছুর রহমান (৪৪) ও নজরুল ইসলাম (৪৮)। তারা সম্পর্কে আপন দুই ভাই।
আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ২০ নভেম্বর রাতে আব্দুল কুদ্দুস ও তাঁর স্ত্রী শেওলা বেগমের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে স্ত্রী শেওলা বেগম দৌড়ে তাঁর বৈমাত্রীয় ভাই অফির উদ্দিনের বাড়িতে যান। আব্দুল কুদ্দুসও তাঁর সঙ্গে সেখানে উপস্থিত হন। এ সময় শেওলা বেগমের বৈমাত্রীয় ভাই আনিছুর রহমান ও নজরুল ইসলাম আব্দুল কুদ্দুসকে কুপিয়ে জখম করেন। ওই সময় আব্দুল কুদ্দুসের বড় ভাই লুৎফর রহমান এগিয়ে গেলে তাঁকেও পিটিয়ে আহত করা হয়।

এ অবস্থায় ঘটনাস্থলেই মারা যান আদুল কুদ্দুস। ওই ঘটনায় নিহতের বড় ভাই লুৎফর রহমান বাদী হয়ে ২০০৫ সালের ২১ নভেম্বর পাঁচবিবি থানায় পাঁচ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।
ওই ঘটনায় পুলিশের তৎকালীন এসআই আহসান হাবিব তদন্ত সাপেক্ষে ২০০৬ সালের ২০ মার্চ তিন জনকে অব্যাহতি দিয়ে দুজনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর মামলার দীর্ঘ শুনানি, সাতজন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং যাবতীয় আইনগত প্রক্রিয়া শেষে বুধবার এ রায় দেন।

এ মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন পিপি নৃপেন্দ্রনাথ মণ্ডল ও এপিপি উদয় সিং। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন আফজাল হোসেন ও আবু কায়ছার।