জয়পুরহাট এক নারীকে মারপিট করে উল্টো মামলা দেয়ার অভিযোগ

আপডেট: জানুয়ারি ২৭, ২০২৪, ৮:১৩ অপরাহ্ণ


জয়পুরহাট প্রতিনিধি:জমিজমা সংক্রান্ত বিবাদের কারণে সামছুন নাহার শুচি (৫০) নামের একজন নারীকে মারপিট করে আহত করে উল্টো তাঁকে সহ ওই ঘটনা স্থলে অনুপস্থিত আরও কয়েক জনকে জড়িয়ে প্রতিপক্ষ শারমিন সুলতানা শাম্মী (৪৪) জয়পুরহাটের আক্কেলপুর থানায় মামলা দায়ের করেন মর্মে অভিযোগ উঠেছে। গত বুধবার (২৪ জানুয়ারি) বেলা আড়াইটার দিকে জেলার আক্কেলপুর উপজেলার ভূমি অফিসের অদূরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়রা সামছুন নাহার শুচিকে আহত অবস্থায় উদ্ধার করেন।

পরে তাকে জয়পুরহাট ২৫০ সয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে আহত সামছুন নাহার শুচি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত বুধবার রাতে তাঁকে সহ ওই ঘটনা স্থলে অনুপস্থিত তাঁর দুই সহোদর ভাইসহ আরও কয়েক জনকে আসামি করে আক্কেলপুর থানায় উল্টো মামলা দায়ের করেন প্রতিপক্ষের শারমিন সুলতানা শাম্মী। অভিযোগ তুলে সামছুন নাহার শুচি জানান, তাঁর পিতা মৃত আব্দুস ছামাদ, চাচা মৃত হবিবর রহমান এবং মৃত আলা উদ্দীন সহোদর তিন ভাই। তাঁদের বাড়ি আক্কেলপুর উপজেলার গঙ্গা প্রসাদ গ্রামে। এ তিন ভাইয়ের মধ্যে সবচেয়ে বড় আলা উদ্দীন ছিলেন নিসন্তান। দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত হওয়ায় ২০২৩ সালের ১৫ নভেম্বর তাঁকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর অবস্থার অবনতি হলে তাঁকে গত ২৫ ডিসেম্বর সকাল ১১ টার দিকে ওই হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। আর হাসপাতালের আইসিইউতে থাকাকালে গত ১ ডিসেম্বর দিবাগত রাত ১ টার দিকে তিনি মৃত্যু বরণ করেন। এদিকে নিঃসন্তান আলা উদ্দীনের সম্পত্তি অবৈধভাবে ভোগ করার জন্য গত ২০২৩ সালের ২৮ নভেম্বর জালিয়াতি পূর্বক অভিযুক্তরা হেবাবেল এওয়াজ প্রকাশ করেন। যার রেজিঃ ৩৭৩৫, এরপর তা খারিজ করার জন্য আবেদন করা হয়। বিষয়টি জানাজানি হলে জয়পুরহাট যুগ্ম জজ ২য় আদালতে ওই দলিলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়, যারা নম্বর ২/২০২৪ অন্য। অন্যদিকে ওই খারিজ আবেদনের বিরুদ্ধে আক্কেলপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করা হয়। গত ২৪ জানুয়ারি এ বিষয়ে শুনানির দিনধার্য ছিল।

শুনানির দিন তাঁর দুই ভাইয়ের কেউ উপস্থিত হলে তাঁদের মারপিট করা হবে মর্মে হুমকি দেয় তাঁদের চাচাতো বোন শারমিন সুলতানা শাম্মী ও তাঁর মামাতো ভাইয়েরা। তাই টাইম পিটিশনের জন্য ভাইদের পরিবর্তে সেদিন সামছুন নাহার শুচি আক্কেলপুর উপজেলা ভূমি অফিসে যান। সেখান থেকে ফিরে আসার সময় পূর্ব পরিকল্পিতভাবে সামছুন নাহার শুচিকে তাঁর চাচাতো বোন শারমিন সুলতানা শাম্মী তাঁর মামাত ভাইসহ আরও কিছু লোক এলোপাথারি মারপিটসহ তাঁর চুলধরে টানা হ্যাঁচড়া করেন। এতে আহত অবস্থায় কোন রকমে প্রাণে বেঁচে তিনি সেখান থেকে জয়পুরহাটে ফিরে ভর্তি হোন হাসপাতালে। এ ঘটনায় একটি মামলা দায়ের প্রক্রিয়াধীন আছে।

এ বিষয়ে শারমিন সুলতানা শাম্মী মুঠো (০১৭৫৮৩৫১০২৯) ফোনে বার বার যোগাযোগ করলে এক পর্যায়ে সে এ বিষয়ে মন্তব্য করতে অসম্মতি জ্ঞাপন করে। আক্কেলপুর থানা অফিসার ইনজার্চ শাহিনুর রহমান এর নিকট জানতে চাইলে তিনি বলেন, গত ২৪ জানুয়ারী বুধবার তারিখ রাতে মামলার বিষয়টি শারমিন সুলতানা শাম্মী বাদী হয়ে মামলা দায়ের করলে রাতেই একজনকে গ্রেফতার করা হয়। পরদিন আদালতে প্রেরণ করা হয়। তবে এ বিষয় অপর পক্ষ অভিযোগ পাওয়া যায়নি।