তিন সহকারী অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি

আপডেট: মার্চ ১১, ২০২৪, ১:৫৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গণনার সময় মারধরের ঘটনায় তিন সহকারী অ্যাটর্নি জেনারেলকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাদের মধ্যে দুইজন আরেক সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফকে মারধরের মামলার এজাহারভুক্ত আসামি। সোমবার (১১ মার্চ) এ বিষয়ে রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগ।

অব্যাহতি পাওয়া আইন কর্মকর্তারা হলেন, সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী বশির আহমেদ, জাকির হোসেন মাসুদ ও শ্যামা আক্তার। সুপ্রিমকোর্ট বার-এর ২০২৪ সেশনের নির্বাচনের ভোট অনুষ্ঠিত হয় ৬ ও ৭ মার্চ। ভোট গ্রহণ শেষে রাতে ফলাফল গণনাকে কেন্দ্র করে বহিরাগতরা সমিতির অডিটেরিয়ামে প্রবেশ করে।

সেখানে এক সহকারি এটর্নি জেনারেলকে মারধরের ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০ জনের নামোল্লেখ করে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলায় ২০২৪-২০২৫ সেশনের নির্বাচনের সম্পাদক প্রার্থী ও সাবেক দুইবারের সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজলসহ ৬ জন গ্রেফতার রয়েছেন। মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনেরপরিপ্রেক্ষিতে দেয়া আদালতের আদেশ অনুযায়ী তারা এখন জিজ্ঞাসাবাদে পুলিশের রিমান্ডে রয়েছেন।- বাসস

এ বিভাগের অন্যান্য সংবাদ