পোরশায় হত্যা মামলায় এক ক্ষুদ্র নৃগোষ্ঠী এক ব্যক্তির যাবজ্জীবন

আপডেট: মার্চ ২৮, ২০২৪, ২:০৯ অপরাহ্ণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি :


নওগাঁর পোরশায় হত্যা মামলায় নিরঞ্জন উঁরাও নামের এক ক্ষুদ্র নৃগোষ্ঠীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও ৫০হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২বছর সশ্রম কারাদ- দেওয়া হয়েছে তাকে।

গত বুধবার (২৭ মার্চ) দুপুরে নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ এ রায় ঘোষনা করেন। মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা গেছে, নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউপির বড়বাড়িয়া গ্রামের রামেশ্বর চন্দ্র (৫৫), ২০২২ সালের ১ আগস্ট নিজের জমিতে আইল কাটার কাজ করছিলেন। জমিতে কাজ করা অবস্থায় প্রতিবেশী নিরঞ্জন উড়াও’র লাঠির আঘাতে গুরুতর আহত হন রামেশ্বর চন্দ্র। আহত অবস্থায় প্রথমে তাকে পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় ওই দিনই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এবং ৩আগস্ট রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রামেশ্বর চন্দ্র মারা যান।

এ ঘটনায় ওই দিন রাজশাহীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যুর মামলা হয়। তদন্ত শেষে নিরঞ্জন উড়াওয়ের বিরুদ্ধে ২০২৩ সালের ১৬ মে দন্ড বিধি-১৮৬০ এর ৩০২/২০২ ধারায় অভিযোগ গঠন করে আদালতে জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

অভিযোগপত্রে উল্লেখিত ১৩জন সাক্ষীর মধ্যে ১২জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। উভয়পক্ষের শুনানি নিয়ে নওগাঁর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ আসামী নিরঞ্জন উড়াও’কে যাবজ্জীবন কারাদন্ড ও পঞ্চাশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ২বছরের সশ্রম কারাদন্ডের দন্ডিত করার ঘোষনা দেন।
মামলায় রাষ্ট্রপক্ষে শুনানী করেন আইনজীবী (পিপি) আব্দুল খালেক ও আসামীপক্ষে শুনানী করেন আইনজীবী এসএম সারোয়ার হোসেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ