রাজশাহীতে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণে পুরস্কার পেলে ১৪ কৃতি শিক্ষার্থী

আপডেট: মার্চ ২৮, ২০২৪, ৯:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:রাজশাহী জেলা শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে রাজশাহী গভ. ল্যাবরেটরী হাইস্কুলে ১৪ জন বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে ভাষা ও সংস্কৃতি বিষয়ে প্রথম হয়েছে মারিয়ান বাদশা অন্যন্যা। সে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ও মোহনপুর উপজেলার গাঙ্গোপাড়া এলাকার মো. বাদশার মেয়ে।

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দীন এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মহিনুল হাসান।

এসময় জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক সেলিম আবদুল্লাহ আল মাহমুদের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক এবিএম সাইফুল ইসলাম ও মোছা. রাবেয়া খাতুন, সহকারী প্রোগ্রামার রুইয়া কাশেম।

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা  এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মহিনুল হাসান জানান, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে প্রতিভাধর শিক্ষার্থী খুঁজে বের করার উদ্দেশ্যে সরকারের একটি মহতী উদ্যোগ। রাজশাহী জেলা পর্যায়ে প্রতিযোগিতায় ১৪ জন শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এর মধ্যে ভাষা ও সংস্কৃতি বিষয়ে প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে মারিয়ান বাদশা অন্যন্যা।

উল্লেখ্য, ভাষা ও সংস্কৃতি, দৈনন্দিন শিক্ষা, গণিত ও কম্পিউটার, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ সহ বিভিন্ন ক্যাটাগরিতে বিভাগীয় পর্যায়ে ১৪ জন বিজয়ী কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ