নাটোরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ ব্যবসায়ীকে জরিমানা

আপডেট: মার্চ ২৮, ২০২৪, ৭:৩৮ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি:নাটোরের সিংড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতের অভিযানে বিভিন্ন ধারায় পাঁচ ব্যবসায়ীকে ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১১ টাই উপজেলার নলবাতা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একটি চৌকশ ব্যাটালিয়ন টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার নলবাতা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফত একটি অভিযান পরিচালনা করেন। এসময় সংরক্ষণ আইন-২০০৯ এর বিভিন্ন ধারায়

সাকিব স্টোরের স্বত্বাধিকারী মো. সাকিবকে ৩৭ ধারায় পণ্যের মোড়ক ইত্যাদি যথাযথ ব্যবহার না করার অপরাধে ১ হাজার ৫০০ টাকা, একই বাজার এলাকার মা কসমেটিক্সের স্বত্বাধিকারী মো.পলাশকে ৩৭ ধারায় আমদানিকারকের স্টিকারবিহীন কসমেটিকস সামগ্রী বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ৩ হাজার টাকা, দুই ভাই স্টোরের স্বত্বাধিকারী মো. শাহ আলমকে মেয়াদোত্তীর্ণ খাবার সামগ্রী বিক্রির উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে ৩ হাজার টাকা, সাত ভাই স্টোরের স্বত্বাধিকারী মো. মজনুকে একই ধারায় ২ হাজার টাকা এবং মাহমুদ ফার্মেসীকে ফিজিশিয়ান স্যাম্পল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির উদ্দেশ্য সংরক্ষণ করার অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ৫ হাজার টাকাসহ মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।
তিনি আরও জানান, পরে ঘটনাস্থলে সকল মেয়াদোত্তীর্ণ পণ্য ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।