রাজশাহীতে ৫২তম জাতীয় শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু ১১ জানুয়ারি

আপডেট: জানুয়ারি ১০, ২০২৪, ৮:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আয়োজনে স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৫২তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা আগামী ১১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। এদিন প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়ে ১৩ জানুয়ারি শেষ হবে। ১৫ জানুয়ারি উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষ হবে আগামী ১২ ফেব্রুয়ারি। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এ প্রতিযোগিতার সূচি ইতোমধ্যে প্রকাশ করা হয়েছে।

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠান পর্যায়ের প্রতিযোগিতা চলবে ১১ থেকে ১৩ জানুয়ারি। উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা আগামী ১৫ থেকে ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ২৩ থেকে ২৭ জানুয়ারি জেলা পর্যায়ের, ২৯ থেকে ১ ফেব্রুয়ারি উপঅঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর ৩ থেকে ৫ ফেব্রুয়ারি অঞ্চল পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আর আগামী ৭ থেকে ১২ ফেব্রুয়ারি জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এই সম্পর্কে জানতে চাইলে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ও সাংগঠনিক কমিটির সদস্য সচিব মহা. জিয়াউল হক সোনার দেশকে বলেন, ‘প্রতি বছরেই আমরা গ্রীষ্মকালীন ও শীতকালীন দু’টি প্রতিযোগিতার আয়োজন করে থাকি। দেশের স্কুল ও মাদরাসাগুলো থেকে বেশ সাড়া পেয়েছি আমরা। সেই লক্ষ্যে ৭ ফেব্রুয়ারি থেকে জাতীয় পর্যায়ে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে শুরু হচ্ছে শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। ৬ দিনব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে ১২ ফেব্রুয়ারি।

ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্টে অ্যাথলেটিকস, দৌড়, বর্শা নিক্ষেপ, দীর্ঘ লাফ, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, দড়িলাফ ইভেন্টসহ, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন একক ও দ্বৈত, সাইক্লিং ইভেন্টে জাতীয় স্কুল মাদরাসা, কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই ৮টি ডিসিপ্লিনে আট শতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নেবেন।’

তিনি আরো জানান, ‘খেলাধুলায় স্মার্ট দেশ শেখ হাসিনার বাংলাদেশ’- এই শ্লোগানে ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতার থিমসং এর কথা লিখেছেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. অলীউল আলম এবং সুর করেছেন সৌমিত্র ব্যানার্জি।

এ বিভাগের অন্যান্য সংবাদ