খেলার মহারণ আজ শুরু II প্রধানমন্ত্রী ভার্চুয়ালি উদ্বোধন করবেন

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২৪, ১২:১০ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:ভেন্যু প্রস্তুত। প্রস্তুত খেলোয়াড়রা। নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ে নামবে খেলোয়াড়রা। আর খেলোয়াড়দের জন্য আয়োজকদের নেই কোন কমতি। এসবের মধ্যে দিয়ে রাজশাহী নগরীতে শুরু হচ্ছে স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়ার আসর।

খেলার মহারণ নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বুধবার সকাল ১০ টায় বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর ব্যবস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। স্বাগত বক্তব্য রাখবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

খেলার মহারণ সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখবেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান ও কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন।

খেলার মহারণ এই ক্রীড়া আসরকে কেন্দ্র করে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাজশাহী পর্যটন মোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. মো: অলীউল আলমের সভাপতিত্বে ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা’র সমন্বয়কারী ড. মুহম্মদ মনিরুল হক এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে রাজশাহী শিক্ষা বোর্ডে সচিব মো: হুমায়ুন কবির, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মুঞ্জুর রহমান খান, জনসংযোগ কর্মকর্তা সুলতানা শামীমা আকতার নাইসসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, বুধবার (৭ ফেব্রুয়ারি) থেকে বর্ণাঢ্য আয়োজনে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শুরু হচ্ছে ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আয়োজনে এই ক্রীড়াযজ্ঞ অনুষ্ঠিত হচ্ছে। শীতকালীন এই খেলার আসর উপলক্ষে নগরীর প্রধান প্রধান সড়কে ব্যানার-ফেস্টুন আর দৃষ্টিনন্দন তোরণ শোভা পাচ্ছে। জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামকে বর্ণাঢ্য রূপে সাজানো হয়েছে। সব মিলিয়ে যেন নগরী জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে এই ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী রাজশাহীতে উপস্থিত হয়েছেন। এছাড়াও এই ক্রীড়াযজ্ঞকে সফল করতে
খেলার মহারণ সারাদেশ থেকে আট শতাধিক খেলোয়াড় এবং দেশের ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, শিক্ষা অফিসার ও ক্রীড়া কর্মকর্তগণ উপস্থিত হয়েছেন। ১২ ফেব্রƒয়ারি ক্রীড়াযজ্ঞের সমাপণি অনুষ্ঠিত হবে।

রাজশাহী শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ‘খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’- এই শ্লোগানে ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। এই প্রতিযোগিতায় ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্টে অ্যাথলেটিকস, দৌড়, বর্শা নিক্ষেপ, দীর্ঘ লাফ, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, দড়িলাফ ইভেন্টসহ, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন একক ও দ্বৈত, সাইক্লিং ইভেন্টে জাতীয় স্কুল মাদরাসা, কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন খেলার মহারণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই ৮টি ডিসিপ্লিনে সারাদেশ থেকে আট শতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নিবেন। ইতোমধ্যে এই ক্রীড়াযজ্ঞে যোগ দিতে আসা জাতীয় পর্যায়ের খেলোয়াড়দের আবাসন নিশ্চিত করা হয়েছে। তারা সরকারি শারীরিক শিক্ষা কলেজ, স্কাউট ভবন, হামিদপুর নওদাপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং গার্লস গাইড ভবনে অবস্থান করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ