সান্তাহারে কমিউনিটি পুলিশিং ডে পালিত

আপডেট: নভেম্বর ৪, ২০২৩, ৭:০০ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


‘পুলিশ-জনতা ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগানে শনিবার (৪ নভেম্বর) সান্তাহার রেলওয়ে পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালিত হয়েছে।
সান্তাহার রেলওয়ে থানার ওসি মোক্তার হোসেনের সভাপত্বিতে এদিন সকাল সাড়ে ১০ টায় সান্তাহারে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে স্টেশন প্লার্টফর্মে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার মো. শাহাব উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, বগুড়া জেলা পরিষদের সদস্য আশরাফুল ইসলাম মন্টু, আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, সান্তাহার পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহিদুল বারী, স্টেশন মাস্টার হাবিবুর রহমান, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক নূরে নবী, সাংবাদিক জিল্লুর রহমান, সাগর খান, নেহাল আহম্মেদ, আবু সাইদ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে রলওয়ে পাকশী বিভাগীয় পুলিশ সুপার শাহাব উদ্দিন বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট দেশের পথে। পাড়া মহল¬ায় কমিউনিটি পুলিশিংয়ের সামাজিক সচেতনতার মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য সহ সকল অপকর্মকে রোধ করা যাবে। আর সেজন্য সমাজের সকল মানুষকে সোচ্চার হতে হবে।

মানুষ যত সোচ্চার হয়ে কমিউনিটি পুলিশিংকে সহায়তা করবে, তত দ্রুত সমাজ থেকে সকল ধরণের অপকর্ম রোধ করা সহজ হবে। পুলিশ বাহিনীর একার পক্ষে কাজ করা সহজ নয়। তাই পুলিশ বাহিনীকে সহায়তা করতে এই কমিউনিটি পুলিশিং কার্যক্রম আরও গতিশীল করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আলোচনা শেষে পাকশী রেলওয়ে বিভাগীয় পুলিশ কমিউনিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়াই সান্তাহর স্টেশন মাস্টার হাবিবুর রহমান ও সান্তাহার রেলওয়ে থানার কমিউনিটি পুলিশের শ্রেষ্ট অফিসার এস আই বাশারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ