সাপাহারে বিদ্যুতের আগুনে পুড়ে সর্বস্বান্ত একটি পরিবার

আপডেট: মার্চ ২২, ২০২৪, ৪:২৩ অপরাহ্ণ

সাপাহারে বিদ্যুতের আগুনে পুড়ে সর্বস্বান্ত একটি পরিবার
সাপাহার (নওগাঁ)প্রতিনিধি:


নওগাঁর সাপাহারে বাখরপুর মহিষডাঙ্গা গ্রামে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে এক দরিদ্র পরিবারের সর্বস্ব পুড়ে গেছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দিবাগত রাত অনুমান সাড়ে ১০ টার দিকে ঘরের মধ্যে আগুনের সূত্রপাত হয়।

বিদ্যুতের আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত সাপাহার উপজেলা প্রকৌশল অফিসের আরএমপি প্রজেক্টের পিয়ন জাকিয়া সুলতানা জানান, ঘরের মধ্যে শুয়ে থাকা অবস্থায় তিনি ঘরের বিদ্যূতের প্রত্যেকটি তারে আগুন জ্বলতে দেখে চিৎকার দেন। মুহূর্তে আগুনের লেলিহান শিখা সমস্ত ঘরে ছড়িয়ে পড়ে। এসময় তার মেয়ে বিউটি ঘরে আটকা পড়লে তাকে জীবনের ঝুঁকি নিয়ে বাবা বেলাল হোসেন জ্বলন্ত আগুনের মধ্যে প্রবেশ করে তাকে উদ্ধার করে নিয়ে আসে।

আগুনের শিখায় বাবা ও মেয়ের শরীর, হাত-পা ঝলসে যায়। পরে তাদেরকে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেয়া হয। রাতেই সংবাদ পেয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ দেব নাথ স্থানীয় ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ইউনিট দ্রুত ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ততক্ষণে ওই পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। জাকিয়া সুলতানা জানান যে, তাদের পরনের কাপড় ছাড়া ঘরে থাকা প্রায় ২/৩ লক্ষাধিক টাকার সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

বর্তমানে তারা সর্বস্বান্ত হয়ে খোলা আকাশের নিচে রয়েছেন। মাত্র তিন শতাংশ জমির উপর বসতবাড়ি ছাড়া তার আর কিছুই ছিলো না। তার আর্তনাদে সেখানকার বাতাস ভারী হয়ে উঠেছে। শুক্রবার সকালে ঘটনাস্থলে শিরন্টি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দীন, স্থানীয় উপজেলা এলজিইডির কর্মকর্তাগণ সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ পরিদর্শন করেছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ