সূর্যগ্রহণের সময়ে ঈশ্বরের আদেশ! আমেরিকার পথে এলোপাথাড়ি গুলিবৃষ্টি নারীর

আপডেট: এপ্রিল ৯, ২০২৪, ১:১৫ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:সূর্যগ্রহণের সময়ে ঈশ্বর আদেশ দিয়েছেন। তাই হাতে বন্দুক নিয়ে বেরিয়ে পড়লে পথে। এলোপাথাড়ি গুলি চালাতে চালাতে এগিয়ে চললেন পথ ধরে। অন্তত দুজনকে লক্ষ্য করে গুলি চালিয়েও দিলেন। ফ্লোরিডার এক নারীূর আচরণে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। তবে গুলিবৃষ্টি শেষ হওয়ার পরে আটক করা হয়েছে ওই নারীকে।

সোমবার (৮ এপ্রিল) বিরলতম পূর্ণগ্রাস-সূর্যগ্রহণের ছিলো। টানা ৪ মিনিট চাঁদের ছায়ায় সম্পূর্ণ ঢাকা ছিলো-সূর্য। এতটা সময় ধরে গ্রহণ গত ৫০ বছরেও দেখা দেয়নি। এই সময়কালের জন্যই এই গ্রহণকে বিরলতম বলেছেন বিজ্ঞানীরা। স্বাভাবিকভাবেই এই সূর্যগ্রহণ নিয়ে সকলের মধ্যে উন্মাদনা তুঙ্গে ছিল। বিশেষত আমেরিকার আমজনতার মধ্যে প্রবল উৎসাহ ছিল এই গ্রহণের সাক্ষী হওয়ার জন্য।

কিন্তু গ্রহণ শেষ হওয়ার পরেই বিপত্তি। ফ্লোরিডার একটি হোটেল থেকে চেক আউট করেন টেলন সেলেস্টাইন নামে এক নারী। বেরনোর সময়ে ২২ বছর বয়সি ওই নারী হোটেলের কর্মীদের জানান, “গ্রহণের সময়ে ঈশ্বর আদেশ দিয়েছেন। তাই আমি গুলি করতে বেরচ্ছি।” এই কথা বলেই গাড়ি আর হাতে বন্দুক নিয়ে বেরিয়ে পড়েন। হাইওয়েতে ওঠার পর মাত্র ৮ কিলোমিটার এগিয়েই একটি চলন্ত গাড়ি লক্ষ্য করে একাধিকবার গুলি চালান।

সূর্যগ্রহণের ফলে গাড়ির কাঁচ ভেঙে গিয়ে গুলি লাগে ওই গাড়ির চালকের হাতে। খানিকটা এগিয়ে আরও একটি গাড়িতে একইভাবে গুলি চালান টেলন। ওই গাড়ির চালকের গলায় গুলি লাগে। আপাতত তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

প্রায় ২৬ কিলোমিটার পথ এইভাবে গুলি করতে করতে গাড়ি চালিয়েছেন টেলন। অবশেষে তাঁর নাগাল পায় সড়ক পুলিশ। টেলনকে গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে। তাঁর কাছ থেকে একটি রাইফেল এবং একটি হ্যান্ডগান মিলেছে। খুনের চেষ্টার মামলা দায়ের হয়েছে তাঁর বিরুদ্ধে। তবে ওই নারীর কাছে কী করে এত অস্ত্র এল, সেই নিয়ে বিস্তারিত তথ্য মেলেনি।

তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ