৬০ বছর পর পাকিস্তানে ডেভিস কাপ খেলবে ভারত

আপডেট: জানুয়ারি ৩০, ২০২৪, ২:১৪ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :৬০ বছর পরে পাকিস্তানে খেলতে গিয়েছে ভারতীয় টেনিস দল। রাষ্ট্রপতির সমমর্যাদার নিরাপত্তা দেয়া হচ্ছে ইউকি ভামব্রিদের। বহুস্তরের নিরাপত্তার পাশাপাশি ভারতীয় দলের সঙ্গে সবসময়ে থাকবে দুটি এসকর্ট গাড়ি। জানা গেছে, হোটেল থেকে বেরনোর অনুমতি পাবেন না ভারতীয় টেনিস খেলোয়াড়রা। এছাড়াও প্রতিদিন সকালে খেলার কোর্ট পরিদর্শন করবে বম্ব ডিসপোজাল স্কোয়াড। ভারতীয়দের নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না পাকিস্তানি প্রশাসন।

১৯৬৪ সালের পর এই প্রথমবার পাকিস্তানের মাটিতে ডেভিস কাপ খেলবে ভারতের টেনিস দল। আগামী ৩ ও ৪ ফেব্রুয়ারি খেলা হবে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে। তার আগে ৫ খেলোয়াড়-সহ মোট ৯ জনের ভারতীয় কনটিনজেন্ট পৌঁছে গিয়েছে ইসলামাবাদে। তার পর থেকেই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে রোহিত রাজপালের দলের জন্য। পাকিস্তান টেনিস ফেডারেশনের পাশাপাশি ইসলামাবাদের পুলিশও রয়েছে টিম ইন্ডিয়ার নিরাপত্তার দায়িত্বে।

জানা গেছে, প্রতিদিন সকালে ইসলামাবাদ স্পোর্টস কমপ্লেক্সে বিশেষ নজরদারি চালাবে বোম্ব ডিসপোজাল স্কোয়াড। ওই সময়ে কেউই স্পোর্টস কমপ্লেক্সে ঢোকার অনুমতি পাবেন না। যতদিন ভারতীয় দল থাকবে প্রতিদিনই এই নিয়ম পালন করা হবে। এছাড়াও হোটেল থেকে বেরোতে পারবেন না টেনিস তারকারা। শুধুমাত্র খেলার সময়ে হোটেল থেকে বেরোবেন ভিভিআইপি গেট দিয়ে। একমাত্র দেশের রাষ্ট্রপতির জন্য ব্যবহার করা হয় এই গেট। কেবল ৫শো দর্শক উপস্থিত থাকতে পারবেন ম্যাচের সময়ে।

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন। ইতোমধ্যেই কড়া নিরাপত্তা পুরো রাজধানী শহরে। তার মধ্যেই সেদেশে খেলতে গিয়েছে ভারতীয় দল। পাকিস্তানের নিরাপত্তা কর্মকর্তা গুল রেহমান জানিয়েছেন, শহরে অতিরিক্ত ১০ হাজার সিসি ক্যামেরা বসানো হয়েছে। আকাশপথেও চলবে নজরদারি। সবমিলিয়ে, নিরাপত্তায় কোনো ফাঁক রাখতে চাইছে না পাকিস্তান।
তথ্যসূত্র: সংবাদ প্রতিদিন অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ