আইপিএল স্টাইলে উন্মো-চিত হল বেঙ্গল প্রো টি-২০ লিগের ট্রফি

আপডেট: মে ৪, ২০২৪, ১:৪৮ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


বেঙ্গল প্রো টি-২০ লিগের ঢাকে কাঠি পড়ে গেল। শুক্রবার (৩ মে) বিকেলে জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে শহরের এক পাঁচতারা হোটেলে উন্মোচিত হল টুর্নামেন্টের ট্রফি। উপস্থিত ছিলেন সৌরভ গাঙ্গুলি, ঝুলন গোস্বামী, মনোজ তিওয়ারি ও লক্ষ্মীরতন শুক্লা। এছাড়াও সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি ও বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থার বাকি কর্তারা ছিলেন।

পশ্চিমবাংলায় এই নতুন লিগ নিয়ে আশাবাদী সৌরভ। দেশের অন্যতম সেরা এই অধিনায়ক মনে করেন, ক্রিকেটার তৈরি করার মঞ্চ হবে বেঙ্গল প্রো টি-২০ লিগ। সৌরভ বলেন, “এটা ক্রিকেটের নতুন যুগ। আমরা বিশেষ কিছুর সাক্ষী থাকার জন্য প্রস্তুত হচ্ছি। টি-২০ ক্রিকেট প্রতিনিয়ত বিকশিত হচ্ছে। বেঙ্গল প্রো টি-২০ লিগ ভবিষ্যতে বাংলার ক্রিকেটকে সাহায্য করবে।

আশা করছি ছেলে এবং মেয়ে ক্রিকেটাররা এই লিগ থেকে উপকৃত হবে। ২০০৮ সালে যখন আইপিএল শুরু হয়েছিল, তখন কেউ জানত না এর ভবিষ্যত কী হবে। কিন্তু এখন বিশ্বের সেরা লিগের মধ্যে অন্যতম। আইপিএল যেভাবে এগিয়ে যাচ্ছে, শুধু সল্ট, রাসেল, রিঙ্কু নয়, আশা করছি বাংলার ক্রিকেটাররাও ভবিষ্যতে আইপিএল খেলবে। কলকাতায় খেলবে। সবার জন্য শুভেচ্ছা রইল।”

সৌরভের সঙ্গে একমত ঝুলন গোস্বামীও। আশা করছেন, বেঙ্গল প্রো টি-২০ লিগ থেকে ভবিষ্যতের প্লেয়ার পাবে মেয়েদের আইপিএল। এই প্রসঙ্গে ঝুলন বলেন, “বেঙ্গল প্রো টি-২০ লিগের জন্য সিএবি কর্তাদের ধন্যবাদ জানাই। আশা করব প্লেয়াররা নিজেদের সেরাটা দেবে এবং দলকে জিততে সাহায্য করবে। এই লিগ বাংলা থেকে ক্রিকেটার তুলতে সাহায্য করবে।

যারা ভবিষ্যতে আইপিএলে এবং উইমেন্স প্রিমিয়ার লিগে খেলবে।” বেঙ্গল প্রো টি-২০ লিগ ভবিষ্যতে মার্কি লিগগুলোর মধ্যে অন্যতম হবে বলে আশা সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলির। শুক্রবার ট্রফি উন্মোচনে আট ফ্র্যাঞ্চাইজির কর্তারা উপস্থিত ছিলেন। এদিন আট দলের মার্কি প্লেয়ারের নাম ঘোষণা করা হয়। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ছেলে ও মেয়েদের দল মিলিয়ে দু’জন মার্কি খেলোয়াড় বেছে নেয়।

কলকাতা রয়্যাল টাইগার্সের মার্কি প্লেয়ার অভিষেক পোড়েল ও মিতা পল। হারবার ডায়মন্ডসের মনোজ তিওয়ারি ও সুকন্যা পারিদা। রশ্মি মেদিনীপুর উইজার্ডসের মার্কি প্লেয়ার অভিমন্যু ঈশ্বরণ এবং রিচা ঘোষ। সার্ভোটেক শিলিগুড়ি স্ট্রাইকার্সের আকাশ দীপ এবং প্রিয়াঙ্কা বালা। রর টাইগার্সের মার্কি প্লেয়ার শাহবাজ আহমেদ এবং তিতাস সাধু।

অ্যাডামাস হাওড়া ওয়ারিয়র্সের মার্কি প্লেয়ার হিসেবে দেখা যাবে অনুষ্টুপ মজুমদার ও ধরা গুজ্জারকে। মালদা সোবিস্ক স্ম্যাশার্সের মুকেশ কুমার ও হৃষিতা বসু। মুর্শিদাবাদ কিংসের মার্কি প্লেয়ার সুদীপ কুমার ঘরামি ও দীপ্তি শর্মা। ১১ জুন ইজেনে শুরু হবে বেঙ্গল প্রো টি-২০ লিগ। প্রথমদিন একটাই ম্যাচ। পরের দিন থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে নামবে মেয়েরা।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ