নির্বাসিত এক ক্রিকেটার, শুক্রবার মুম্বইয়ের বিরুদ্ধে কলকাতার প্রথম একাদশে কী কী বদল?

আপডেট: মে ৩, ২০২৪, ৫:৫১ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক :


জয়ী দলে সাধারণত বদল হয় না। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্রথম একাদশে বদল করতেই হবে। কারণ, আইপিএলের নিয়ম ভেঙে নির্বাসিত হয়েছেন হর্ষিত রানা। তাঁকে পাবে না দল। রোহিত শর্মাদের বিরুদ্ধে কেকেআর-এর প্রথম একাদশ কেমন হতে পারে?
মুম্বইয়ের বিরুদ্ধে কলকাতার সম্ভাব্য একাদশ:

১) ফিল সল্ট- দলের হয়ে সব থেকে বেশি ৩৯২ রান করেছেন। প্রতিটি ম্যাচে ভাল শুরু করছেন। উইকেটের পিছনেও বেশ ভাল ইংল্যান্ডের এই ক্রিকেটার।
২) সুনীল নারাইন- সল্টের পরে দ্বিতীয় সর্বাধিক রান নারাইনের (৩৭২)। পাশাপাশি কেকেআরের হয়ে সব থেকে বেশি (১১) উইকেটও নিয়েছেন। সল্টের সঙ্গে ওপেন করবেন নারাইন।
৩) অঙ্গকৃশ রঘুবংশী- চলতি আইপিএলে নজর কেড়েছেন। ওয়াংখেড়ের উইকেটে বাউন্স বেশি থাকে। তাই সেখানে ভাল খেলতে পারেন রঘুবংশী।
৪) শ্রেয়স আয়ার- দলের অধিনায়ক। মুম্বইয়ের ছেলে। ওয়াংখেড়েকে হাতের তালুর মতো চেনেন। চলতি আইপিএলে ২৫১ রান করেছেন শ্রেয়স। ভাল দেখাচ্ছে তাঁকে।
৫) বেঙ্কটেশ আয়ার- ১৫৪ রান করলেও এখনও নিজের সেরাটা দেখাতে পারেননি বেঙ্কটেশ। গত বার এই মাঠে শতরান করেছিলেন। এ বারও ভাল খেলার চেষ্টা করবেন।
৬) আন্দ্রে রাসেল- ব্যাটে-বলে দলের বড় অস্ত্র। ১৭৯ রান করার পাশাপাশি ৯টি উইকেটও নিয়েছেন। ওয়াংখেড়ের ছোট বাউন্ডারি কাজে লাগাতে চাইবেন রাসেল।
৭) রিঙ্কু সিংহ- বিশ্বকাপের দলে সুযোগ না পেলেও কেকেআরের বড় ভরসা রিঙ্কু। এ বার ১২৩ রান করেছেন। তাঁর কাছ থেকে বড় ইনিংস চাইছে নাইট রাইডার্স।
৮) রমনদীপ সিংহ- শেষ দিকে নেমে দ্রুত ব্যাট করছেন। প্রথম বল থেকেই বড় শট খেলার দক্ষতা রয়েছে। দরকার পড়লে বলও করতে পারেন তিনি।
৯) মিচেল স্টার্ক—- এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ভাল বল করতে পারেননি স্টার্ক। কিন্তু প্রতিপক্ষ দলে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব থাকায় বাঁ হাতি স্টার্ক আরও একটি সুযোগ পাবেন।
১০) বরুণ চক্রবর্তী- আগের ম্যাচে ভাল বল করেছেন। চলতি আইপিএলে ১১টি উইকেট নেওয়া বরুণ ওয়াংখেড়েতেও নিজের কাজ করতে চাইবেন।
১১) বৈভব অরোরা- হর্ষিত না থাকায় বড় ভূমিকা নিতে হবে বৈভবকে। চলতি আইপিএলে ৯ উিকেট নিয়েছেন তিনি। চোরা গতি রয়েছে বৈভবের। সেটি কাজে লাগাতে পারেন তিনি।
১২) চেতন সাকারিয়া (ইমপ্যাক্ট প্লেয়ার)- ওয়াংখেড়েতে স্পিনারদের থেকে পেসারেরা বেশি সুবিধা পেয়ে থাকেন। তাই ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে সুযশ শর্মা বা অনুকূল রায়ের বদলে বাঁ হাতি পেসার সাকারিয়ার খেলার সম্ভাবনা রয়েছে মুম্বইয়ের বিরুদ্ধে।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

 

এ বিভাগের অন্যান্য সংবাদ