পাকিস্তান থেকে হুমকি, টি-টোয়েন্টি বিশ্বকাপে জঙ্গি হামলার আশঙ্কা

আপডেট: মে ৬, ২০২৪, ১২:৫৫ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি। -ফাইল চিত্র।

সোনার দেশ ডেস্ক :


টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। তার মধ্যেই বিশ্বকাপ চলাকালীন জঙ্গি হামলার আশঙ্কা করা হচ্ছে। পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন হুমকি দিয়েছে বলে জানা গিয়েছে। নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হচ্ছে।

ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ’-এর প্রতিবেদন অনুযায়ী, উত্তর পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন ‘প্রো-ইসলামিক স্টেট (দাইশ) টি-টোয়েন্টি বিশ্বকাপ বানচালের হুমকি দিয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে দাইশ দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালে নাশকতা হবে। যে সংবাদমাধ্যমে এই খবর প্রকাশ হয়েছে সেটি ইসলামিক স্টেট সংগঠন চালায়।

প্রতিবেদনে জানানো হয়েছে, প্রো-ইসলামিক স্টেট সমাজমাধ্যমে বিভিন্ন ধরনের ভিডিও প্রকাশ করছে। খেলার মাঠে বিভিন্ন সময়ে যে সব নাশকতার ঘটনা ঘটেছে সেগুলিই থাকছে সেই সব ভিডিওতে। এই ভিডিও প্রকাশ করে পাকিস্তান ও আফগানিস্তানের নাগরিকদের তাদের লড়াইয়ে যুক্ত হওয়ার প্রস্তাব দিচ্ছে ওই জঙ্গি সংগঠন।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানায়, বিশ্বকাপে অংশ নেয়া দেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ এবং দর্শকদের নিরাপত্তার দায়িত্ব তাদের। সেই কাজ তারা করবে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভস বলেন, ‘আমরা আইসিসির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছি।

যে কয়েকটি মাঠে বিশ্বকাপ হবে সেখানে ও টিম হোটেলে যাতে নিশ্ছিদ্র নিরাপত্তা থাকে তা নিশ্চিত করা হবে। আমি সব দেশকে জানিয়ে দিতে চাই, যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও দর্শকদের নিরাপত্তা আমাদের প্রধান লক্ষ্য।’

২ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি যুক্তরাষ্ট্রেও হবে প্রতিযোগিতা। এই প্রথম কোনো বিশ্বকাপে ২০টি দেশ খেলবে। ৯ জুন ভারত-পাকিস্তান মুখোমুখি হবে গ্রুপ পর্বের খেলায়।
তথ্যসূত্র: আনন্দবাজার অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ