আওয়ামী লীগ পাশে থেকে মানুষের কল্যাণে কাজ করে: প্রধানমন্ত্রী

আপডেট: এপ্রিল ১১, ২০২৪, ৩:৩০ অপরাহ্ণ


সোনার দেশ ডেস্ক:আওয়ামী লীগ জনগনের সাথে থাকে, পাশে থাকে, সেবা করে ও মানুষের কল্যাণের জন্য কাজ করে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা েমন্তব্য করেছেন।
ইদুল ফিতর উপলক্ষে বৃহস্পতিবার সকালে গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এ কথা বলেন।
এবার রোজার সময় সাধারণ মানুষকে ইফতার ও ইদ উপহার বিতরণ করায় নেতাকর্মীদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি।
এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা। উপস্থিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও।

মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্যসহ সকল শ্রেণি-পেশার মানুষেরা আসেন প্রধানমন্ত্রীর সাথে ইদের শুভেচ্ছা বিনিময় করতে।
অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের অগণিত নেতাকর্মী, বিভিন্ন সংগঠন প্রত্যেকেই যারা যার স্থান থেকে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছে, ইফতারে সহযোগিতা করেছে, ইদের উপহার দিয়েছে। সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই।

‘সাধারণ মানুষকে এটুকুই বলবো আওয়ামী লীগ মানুষের পাশেই থাকে, সেবা করে ও মানুষের কল্যাণে কাজ করে।’
গণভবনে আসা অতিথিদের ইদের শুভেচ্ছা জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘এই পবিত্র ঈদ সকলের জীবনে অনাবিল সুখ-স্বাচ্ছন্দ্য নিয়ে আসুক, মহান আল্লাহ রাব্বুল আলআমিনের কাছে সেই দোয়া করি।’

তিনি বলেন, “জাতির পিতা স্বাধীনতা দিয়েছেন দুঃখি মানুষের মুখে হাসি ফোটাতে। আজকে আমরা দারিদ্র্যের হার কমাতে পেরেছি। কিন্তু এখনও যেটুকু দারিদ্র্য আছে, আমরা ইনশআল্লাহ আগামীতে মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসার ব্যবস্থা করতে পারবো, সেটাই আমাদের প্রতিজ্ঞা। পবিত্র ইদে আমরা সেটাই চাইছি।”

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি যখন বলেছি আমরা রোজার সময় ইফতার পার্টি করবো না, ইফতার মানুষের মাঝে বিলি করবো, মানুষকে ইফতার খেতে দেবো, মানুষের পাশে দাঁড়াবো- সেই নির্দেশনা পাওয়ার পর প্রত্যেকেই যার যার স্থানে মানুষের মাঝে ইফতার বণ্টন করেছেন, সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। সাধারণ মানুষের মাঝে ইফতার পৌঁছে দেয়াটা অত্যন্ত পবিত্র কাজ।

‘অনেকেই গর্ব করে বলে এক হাজারের বেশি ইফতার পার্টি করেছেন। তারা হাজারের উপর পার্টি করে ইফতার খেয়েছে। আর আওয়ামী লীগ মানুষকে দেয়, খেতে আসে না, দিতে আসে। আমরা দিয়েছি।’

তথ্যসূত্র: বিডিনিউজ