ঈশ্বরদীতে হিটস্ট্রোকে স্বর্ণকারের মৃত্যু

আপডেট: এপ্রিল ২৫, ২০২৪, ৭:৪৪ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে হিটস্ট্রোকে রতন কর্মকার (৫৮) নামে এক স্বর্ণকারের মৃত্যু হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) রাতে তিনি মারা যান। এর আগে বুধবার বিকেল ৪টার দিকে প্রচণ্ড গরমে অসুস্থ হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঈশ্বরদী পৌর শহরের নূরমহল্লা এলাকার বাসিন্দা রতন কর্মকার সোনা-রুপার গহনা তৈরির কাজ করতেন।

তার ভাই প্রশান্ত কর্মকার জানান, বুধবার বিকেলে তীব্র গরমের মধ্যে দোকান থেকে কাজ করে রতন কর্মকার বাড়িতে এসে খাওয়া-দাওয়ার পর বিছানায় শুয়ে পড়েন। এরই মধ্যে বিদ্যুৎ চলে গেলে তার শরীর ঘেমে যায় ও হঠাৎ অসুস্থ হয়ে বিছানা হতে নিচে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে।

ঈশ্বরদীতে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। প্রতিবেশী লিটন রায় জানান, তীব্র গরমের মধ্যে বিদ্যুৎ না থাকার কারণে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম বলেন গরমে অসুস্থ হয়ে হিটস্ট্রোকে অসুস্থ হয়ে তার মৃত্যু হয়েছে।

ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী তাপমাত্রা পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, ঈশ্বরদীতে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার ঈশ্বরদীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ