ট্রেনে পেট্রোল দিয়ে আগুন লাগানোর চেষ্টা, ছাত্রদল নেতা গ্রেফতার

আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩, ৯:৪৩ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


চলন্ত ট্রেনে পেট্রোল ছিটিয়ে আগুন লাগানোর চেষ্টায় আব্দুর রহমান হৃদয় (২২) নামের ছাত্রদলের এক নেতাকে গ্রেফতার করেছে বগুড়ার সান্তাহার রেলওয়ে থানা পুলিশ। বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের পর বগুড়া জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত হৃদয় জয়পুরহাট জেলার সদর থানার তাজুর মোড় এলাকার মৃত দেলোয়ারের ছেলে ও পৌর ওয়ার্ড ছাত্রদলের প্রচার সম্পাদক। বিষয়টি নিশ্চিত করেছেন সান্তাহার রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোক্তার হোসেন।

রেলওয়ে পুলিশ সূত্রে জানা যায়, গত সোমবার (৪ ডিসেম্বর) ভোরে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে জয়পুরহাট থেকে মুখোশ পড়া তিন যুবক ট্রেনে ‘চ’ নং বগী ওঠে। এরপর ফাঁকা থাকার সুবাধে তারা ৭২,৭৩ ও ৭৪ নং সিটে বসে। জয়পুরহাট থেকে ট্রেন ছেড়ে যাওয়ার কিছুক্ষনের মধ্যেই ঐ সিটের দিক থেকে পেট্রোল এর গন্ধ আসতে থাকলে যাত্রীরা পেট্রোল ও আগুন বলে হৈচৈ শুরু করে। এসময় ট্রেনে দায়িত্বরত পুলিশরা সেখানে গেলে পাঁচবিবি স্টেশনে ট্রেন দাঁড়ানোর পর ঐ তিন যুবককে পুলিশ দেখতে পেয়ে ধাওয়া করলে সেখান থেকে তারা দৌঁড়ে পালিয়ে যায়।

পরবর্তীতে ঐ তিনজনের মধ্যে একজনের পরিচয় নিশ্চিত হয়ে জয়পুরহাট, পাঁচবিবি ও সান্তাহার রেলওয়ে থানা পুলিশের যৌথ অভিযানে আব্দুর রহমান হৃদয়কে জয়পুরহাট পৌর শহরের তাজুর মোড় নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।

রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মোক্তার হোসেন বলেন, ট্রেনে পেট্রোলের ওই ঘটনা জানার পরপরই আমরা যৌথ অভিযানে নামি। এরপর জয়পুরহাট ও পাঁচবিবি থানা পুলিশের সহযোগীতায় যৌথ অভিযান পরিচালনা করে হৃদয়কে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এছাড়া তার সাথে থাকা আরও দুইজনকে গ্রেফতারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ