ভারতের বিশ্বকাপজয়ী কোচ এবার পাকিস্তানের ক্রিকেট দলের দায়িত্বে

আপডেট: এপ্রিল ২৮, ২০২৪, ৯:১০ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক


আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য নতুন হেড কোচ এবং কোচিং স্টাফের নাম ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। সাদা বলের ক্রিকেটে কোচ করা হল ভারতের বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কার্স্টেনকে। লাল বলের ক্রিকেটের দায়িত্বে থাকবেন জেসন গিলেসপি। ক্রিকেটের তিন ফরম্যাটেই সহকারী কোচের ভূমিকায় থাকবেন আজহার মেহমুদ। রোববার (২৮ এপ্রিল) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলন করে তিন ফরম্যাটের হেড কোচ এবং কোচিং স্টাফের নাম ঘোষণা করেন পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি। আইপিএল শেষ হলেই পাকিস্তান দলের দায়িত্ব নেবেন কার্স্টেন। ২০২৬ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করেছে পিসিবি।

আসন্ন টি-২০ বিশ্বকাপের পাশাপাশি, পাকিস্তানে অনুষ্ঠিত ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি, টি-২০ এশিয়া কাপ এবং ভারত ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ২০২৬ টি-২০ বিশ্বকাপের দায়িত্বে থাকবেন দক্ষিণ আফ্রিকান কোচ। এছাড়া বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজ তো আছেই। অন্যদিকে আগস্টে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ থেকে দায়িত্ব নেবেন জেসন গিলেসপি। এরপর ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁর কোচিংয়েই খেলবে পাকিস্তান টেস্ট দল।

পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভি বলেন, ‘লাল এবং সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের কোচ নিযুক্ত হওয়ার জন্য আমি জেসন গিলেসপি এবং গ্যারি কার্স্টেনকে শুভেচ্ছা জানাই। দু”জনেরই রেকর্ড অনবদ্য। পাকিস্তানের ক্রিকেট পরিবারে ওদের স্বাগত।’ সাদা বলে পাকিস্তানের হেড কোচ নিযুক্ত হয়ে খুশি কার্স্টেন। বেশ কিছু বছর পর আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তিনি। পাকিস্তানের ক্রিকেটের উন্নতিতে সাহায্য করতে তৈরি কার্স্টেন। তাঁর ওপর ভরসা রাখার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান গিলেসপি। পাকিস্তান ক্রিকেটের ঐতিহ্যের কথা মাথায় রেখে এটা বড় চ্যালেঞ্জ প্রাক্তন-অজি পেসারের কাছে।
তথ্যসূত্র: আজকাল অনলাইন

এ বিভাগের অন্যান্য সংবাদ