ঈশ্বরদীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে II লার্ভা ও মশক নিধন জোরদারকরণ কর্মসূচি শুরু

আপডেট: ডিসেম্বর ৫, ২০২৩, ৮:৩২ অপরাহ্ণ


ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


পাবনার ঈশ্বরদীতে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় পৌরসভার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে লার্ভা ও মশক নিধন জোরদারকরণ কর্মসূচি শুরু করা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে ঈশ্বরদী উপজেলা পরিষদের ক্যাম্পাসের সামনের ড্রেনে মশার উৎপত্তিস্থলে মেশিন দিয়ে স্প্রে করে এই কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুবীর কুমার দাশ।

অনুষ্ঠানে কর্মসূচির আয়োজক ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা স্বাগত বক্তব্য দেন। এ সময় পৌর নির্বাহী কর্মকর্তা (পিএনও) জহুরুল ইসলাম, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সহসভাপতি মাহাবুবুল হক দুদু, সাংবাদিক সেলিম সরদার, জাহাঙ্গীর হোসেন, মহিদুল ইসলাম, শেখ মেহেদী হাসান উপস্থিত ছিলেন।

পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা বলেন, বেশ কিছুদিন যাবৎ ঈশ্বরদীতে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে অনেক রোগী ঈশ্বরদী, পাবনা ও রাজশাহীতে ভর্তি আছেন। ইতোমধ্যে বেশ কয়েকজন রোগী মারাও গেছেন। এ অবস্থায় চলমান প্রক্রিয়ার অংশ হিসেবে ঈশ্বরদী শহরে মশা এবং লার্ভার উৎপত্তিস্থলে ওষুধ ছিটিয়ে ডেঙ্গুরোধে মশা নিধনে জোরদার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রতিদিন ছয়টি ফগার মেশিন দিয়ে এডিস বাহী লার্ভা ও মশক নিধন করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিকুল ইসলাম শামীম বলেন, প্রতিদিনই হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে। এজন্য হাসপাতালে ডেঙ্গু রোগীর চিকিৎসায় আলাদা ইউনিট গঠন করা হয়েছে। এ পর্যন্ত চারজন রোগী মারা গেছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ