ঈশ্বরদীতে বাসযাত্রীদের নিকট বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ

আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ৮:২২ অপরাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:


ইদের ছুটি শেষে ঈশ্বরদী থেকে ঢাকা, কক্সবাজার, নারায়নগঞ্জ, বরিশাল ও চট্টগ্রামের কর্মস্থলে ফিরতে বাস যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন। ইদের ছুটিতে বাড়ি এসে পাবনার ঈশ্বরদী থেকে এসব এলাকায় ফিরতি পথে বাসে গন্তব্যে যাত্রাকালে এই বাড়তি ভাড়া গুনতে হচ্ছে বলে অভিযোগ করেন বাসযাত্রীরা। তবে ঈশ্বরদী বাস টার্মিনালে বাস কাউন্টারের একাধিক ম্যানেজার বলেছেন তারা সরকার নির্ধারিত ভাড়া নিয়ে টিকিট বিক্রি করেন, ইদের কারণে সামান্য বেশি ভাড়া নেওয়া হচ্ছে বলে মন্তব্য করেন কেউ কেউ।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈশ্বরদী থেকে সুপার সনি, ঈশ্বরদী ট্রাভেলস্, শ্যামলী পরিবহন, পাবনা এক্সপ্রেস নামের পরিবহনগুলো দূরপাল্লায় বিশেষ করে ঢাকা, নারায়ণগঞ্জ, বরিশাল, কক্সবাজার ও চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় যাত্রী পরিবহন করে থাকে সেসব বাসের মধ্যে ঈশ্বরদী থেকে নিয়মিত ঢাকা চলাচলকারি নন-এসি বাসের ভাড়া সারা বছর ৬০০ টাকা নেওয়া হলেও ইদের ছুটি শেষে ঢাকা যাওয়ার সময় নেওয়া হচ্ছে ৭৫০ টাকা। একইভাবে এসি বাসের ভাড়া অন্য সময়ে ৮০০ টাকা নির্ধারিত থাকলেও ইদের ছুটিতে নেওয়া হচ্ছে জনপ্রতি ১২৫০ টাকা করে।

কক্সবাজারে যাতায়াতের জন্য অন্য সময়ের ভাড়া ১৫০০ টাকা হলেও এখন ইদের কথা বলে নেওয়া হচ্ছে ২২৫০ টাকা। এছাড়া ঈশ্বরদী থেকে নারায়ণগঞ্জ যেতে ৭০০ টাকা, বরিশাল যেতে ১০০০ টাকা, চট্টগ্রাম যেতে ১১০০ টাকা ও কুয়াকাটা যেতে ১২০০ টাকা ভাড়া নির্ধারিত থাকলেও এখন ঈশ্বরদী থেকে এসব স্থানে যেতে যাত্রীদের ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে বলে অভিযোগ করেন বাসযাত্রীরা।

ঈশ্বরদীর কালিকাপুর এলাকার বাসিন্দা মো. শফিকুর রহমান সুইট অভিযোগ করে টিকিট দেখিয়ে বলেন, আমি সারা বছর অসংখ্যবার কর্মস্থলে যাতায়াতের কারণে কক্সবাজার যাতায়াত করি। সারা বছরে ১৫০০ থেকে ১৬০০ টাকা ভাড়া দিয়ে টিকিট করলেও এবার ইদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে টিকিট কিনতে হয়েছে ২২৫০ টাকা দিয়ে। মঙ্গলবার (১৬ এপ্রিল) ঢাকাগামী যাত্রী মাসুদুর রহমান অভিযোগ করে বলেন, ২ থেকে ৩ মাস পর পর আমাকে ঢাকা থেকে ঈশ্বরদীতে যাতায়াত করতে হয়। প্রতিবারই ৬০০ টাকায় টিকিট ক্রয় করে থাকি, এবার ইদে ঈশ্বরদীতে আসার পর ঢাকা যাওয়ার জন্য ঈশ্বরদী বাস টার্মিনালে সুপার সনি কাউন্টার থেকে ৭৫০ টাকায় টিকিট কিনতে হয়েছে।

এসব বিষয়ে সুপার সনি পরিবহনের ম্যানেজার বুলবুল আহমেদ বলেন, ইদের ছুটি শেষে ঈশ্বরদী থেকে ঢাকা যাওয়ার পথে এখন বাস ভর্তি যাত্রী পাওয়া গেলেও ঢাকা থেকে খালি গাড়ি নিয়ে ঈশ্বরদীতে ফিরতে হচ্ছে। এতে বাস মালিকরা প্রতিদিন আর্থিক ক্ষতির মুখে পড়ছেন। তবে ইদ শেষে ফেরার পথে ভাড়া সামান্য কিছু বেশি নেওয়া হলেও সরকার নির্ধারিত ভাড়ায় টিকিট বিক্রি করা হচ্ছে বলে জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ