ঈশ্বরদীতে মালবাহী ও তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, উত্তর-দক্ষিণাঞ্চলে ট্রেন যোগাযোগ বন্ধ

আপডেট: মার্চ ২৭, ২০২৪, ২:৫৬ অপরাহ্ণ

ঈশ্বরদীতে মালবাহী ও তেলবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, উত্তর-দক্ষিণাঞ্চলে ট্রেন যোগাযোগ বন্ধ

সেলিম সরদার, ঈশ্বরদী (পাবনা):


পাবনার ঈশ্বরদীতে তেলবাহী ও মালবাহী দুটো ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (দিবাগত রাত ১১:৫০ মিনিটে ঈশ্বরদী রেলওয়ে জংশন ষ্টেশনের অদুরে রেলওয়ে গেট পাতিবিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুটি ট্রেনের বেশ কয়েকটি বগি ও চাকা লাইনচ্যুত হয়েছে। এতে উত্তরাঞ্চলের সঙ্গে দক্ষিণাঞ্চলের এবং ঢাকার সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

পশ্চিমাঞ্চল বিভাগের পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিটিও) নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। বুধবার রাত ১:৪০ মিনিটের সময় (এ রিপোর্ট লেখার সময়) একটি রিলিফ ট্রেন উদ্ধার কার্যক্রম শুরু করে। রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা ডিটিও নাসির উদ্দিন জানান, তেলবাহী একটি ট্রেন পার্বতীপুরে তেল রেখে ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে খুলনার দিকে যাচ্ছিল।

একই পথে পাথর বোঝাই একটি মালবাহী ট্রেন ভারত থেকে ঢাকা যাবার পথে ঈশ্বরদী ষ্টেশনের কাছে রেলওয়ে গেট অতিক্রম করতে পাতিবিল এলাকায় আসে। পাথর বোঝাই ট্রেনটি শানটিং করার সময় এক লাইন থেকে অন্য লাইনে নেওয়া হচ্ছিল এ সময় তেলবাহী ট্রেনের সঙ্গে পাথর বোঝাই ট্রেনের সংঘর্ষ হয়। সজোরে মুখোমুখি ধাক্কা লেগে তেলবাহী ট্রেনের ইঞ্জিনসহ মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এতে ঈশ্বরদী থেকে খুলনা ও ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেলওয়ের কন্ট্রোল রুম সূত্র জানায়, খুলনা-চিলাহাটি রুটে চলাচলকারী আন্তঃনগর সীমান্ত এক্সপ্রেস, চিলাহাটিগামী আপ সীমান্ত এক্সপ্রেস ট্রেন ও ঢাকা-খুলনা রুটে চলাচলকারী আন্ত:নগর চিত্রা এক্সপ্রেসসহ কয়েকটি ট্রেন আব্দুলপুর, ভেড়ামারা, মুলাডুলিসহ বিভিন্ন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সূফী নূর মোহাম্মদ জানান, ঘটনার পরপরই উদ্ধারকারী রিলিফ ট্রেন লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধারে কাজ শুরু করে। তিনি বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ