নওগাঁয় দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভা

আপডেট: অক্টোবর ৩১, ২০২৩, ৮:২৪ অপরাহ্ণ


নওগাঁ প্রতিনিধি:


‘রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে নব-গঠিত উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির দায়িত্বভার হস্তান্তর ও এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. নুরুল হকের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নওগাঁর উপপরিচালক মোহাম্মদ মাহমুুদুর রহমান, সহকারী পরিচালক আব্দুল্যাহ আল মামুন প্রমুখ। এসময় নতুন কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক মো. নুরুল হক, সাধারণ সম্পাদক অবসরপ্রাপ্ত শিক্ষক অধির চৌধুরীসহ ৯জন সদস্যকে ফুলেল শুভেচ্ছা প্রদানের মাধ্যমে দায়িত্বভার হস্তান্তর করা হয়।

এসময় বক্তারা বলেন, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ১৭(ছ) ধারা অনুসারে দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলা এবং তরুণ প্রজন্মের মধ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি করতে কাজ করে আসছে। এছাড়া দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে স্ব স্ব কর্ম এলাকার শিক্ষা প্রতিষ্ঠা স্কুল, মাদ্রাসা, কলেজ বিশ্ববিদ্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রসহ বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ‘সততা সংঘ’ প্রতিষ্ঠাকরণ; প্রচলিত আইন ও বিধি বিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে গণসচেতনতার লক্ষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি পুনর্গঠন করা হচ্ছে। আমরা আশাবাদি উপজেলার প্রতিটি খাতে দুর্নীতি প্রতিরোধে এই কমিটি শক্তিশালী ভূমিকা রাখতে সক্ষম হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ