প্রযুক্তির সহায়তায় চুরি যাওয়া ৪ টি গরুসহ গ্রেপ্তার ৩

আপডেট: জানুয়ারি ১০, ২০২৪, ১০:১৫ অপরাহ্ণ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:


বগুড়ার আদমদীঘিতে প্রযুক্তির সহায়তায় গরু ব্যবসায়ীর গোয়াল ঘর থেকে চারটি গরু উদ্ধারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলো, উপজেলার মঙ্গলপুর গ্রামের মৃত হাফিজার উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম বিরু (৫২), একই এলাকার মৃত আব্দুল কাদেরের ছেলে নিজাম উদ্দিন উকিল (৪৫) ও বিনাহালি গ্রামের মৃত আব্দুল জব্বার মন্ডলের ছেলে গরু ব্যবসায়ী আব্দুল মান্নান মন্ডল (৪৬)।

পুলিশ জানায়, গত শুক্রবার রাতে উপজেলার শালগ্রামের ফিরোজ মাহমুদ নামের এক ব্যাক্তি তার বাড়ীর গোয়াল ঘরে একটি গাভী, একটি ষাঁড় ও দুইটি বকনা বাছুর রেখে ঘুমিয়ে পড়েন। পরের দিন সকালে ঘুম থেকে উঠে দেখেন ঘরের দরজার বাহিরে থেকে ছিটকানি লাগানো। তিনি বিকল্প দরজা দিয়ে ঘর থেকে বেরিয়ে গোয়াল ঘরে গিয়ে দেখেন গরুগুলো নেই। এরপর তিনি দরজায় লক্ষ্য করে দেখন তালা কাটা রয়েছে। তিনি বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দেন।

পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেন এবং চুরির ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার করতে সক্ষম হন। গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ৯টায় বিনাহালি গ্রামের গরু ব্যবসায়ী আব্দুল মান্নান মন্ডলের বাড়ির গোয়াল ঘর থেকে চুরি যাওয়া চারটি গরু উদ্ধার করা হয়। বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় পুলিশের এক প্রেস বিঙ্গপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী বলেন, গরু চুরির অভিযোগ পাওয়ার পরে প্রযুক্তির সহায়তায় আমরা চার টি গরু উদ্ধার ও তিন জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তিনজনের মধ্যে সাইফুল ইসলাম বিরুর বিরুদ্ধে মোট ১০টি মামলা রয়েছে। সেই সাথে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ