বদলগাছীতে গ্যাসবড়ি খেয়ে প্রাণ হারালো ১০ মাসের শিশু

আপডেট: নভেম্বর ৪, ২০২৩, ৯:১৮ অপরাহ্ণ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:


অবুজ শিশু কিছুই বোঝে না। হাতের কাছে যা পায় তাই তুলে মুখে দেয়। না বুঝে গ্যাস বড়ি খেয়ে আবারো পরপারে পাড়ি জমালো ১০ মাসের অবুজ শিশু রহমত। এ হৃদয় বিদারক ঘটনা ঘটেছে উপজেলার আধাইপুর ইউনিয়নের বেগুনজোয়ার গ্রামে। ওই গ্রামের নাহিদ হোসেনের পুত্র রহমত বসতে শিখেছে এবং হামাগুড়ি দিয়ে এদিক ওদিক সরে যেতে পারে।

ঘরের ভিতর ড্রামে চাল, চালের পোকা রোধে গ্যাস বড়ি দিয়ে রাখে। শুক্রবার (৩ নভেম্বর) সকালে ভাত রান্নার জন্য চাল নিয়ে ডামের ভিতর থেকে গ্যাস বড়ি বের করে রাখে। গ্যাস বড়িটি ডামের নিচে পড়ে যায় কেউ খেয়াল করেনি। অবুজ শিশু হাতের কাছে গ্যাস বড়িটি পেয়ে মুখে দেয়। এ সময় শিশুর অস্বাভাবিক আচরণ দেখে দাদি নাজমা বুঝতে পারে কিছু মুখে দিয়েছে। নাজমা আঙ্গুল দিয়ে বের করার চেষ্টা করে হয়নি। এ সময় শিশুর মুখ থেকে বিষের গন্ধ বের হয়। তখন পরিবারের সবাই খেয়াল করে ডামের উপর গ্যাস বড়ি নেই।

সঙ্গে সঙ্গে শিশুকে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়। দাদি নাজমা জানায়, আমি পানবাটা নিয়ে পান সাজায়। পিছনে শিশু রহমত শব্দ করছে ভিন্ন রকম। সব ফেলে ওকে কোলে তুলে নিই। মুখ থেকে গন্ধ বের হচ্ছে। আঙ্গুল দিয়ে বের করার চেষ্টা করে পারিনি। ঘটনাস্থলে শিশু রহমতের মায়ের সঙ্গে দেখা হয়নি। শিশুর বাবা নাহিদ জানায় চালের ড্রাম থেকে গ্যাস বড়ি পড়ে গেছে কেউ খেয়াল করেনি। হাতের কাছে পেয়েছে খেয়ে ফেলেছে। থানা অফিসার ইনচার্জ মো, আতিয়ার রহমান জানায় চালের ডামের গ্যাস খেয়েছে শিশুটি। খুবই হৃদয় বিদারক ঘটনা। সার্কেল স্যার ও ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় ইউডি মামলা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ