বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার জেলা পর্যায়ে ত্রৈমাসিক অ্যাডভোকেসি সভায় পবা ইউএনও নিজ উদ্যোগে মানবাধিকার সুরক্ষার সংস্কৃতি গড়ে তুলতে হবে

আপডেট: মার্চ ১৯, ২০২৪, ২:০৪ অপরাহ্ণ

বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার জেলা পর্যায়ে ত্রৈমাসিক অ্যাডভোকেসি সভায় পবা ইউএনও নিজ উদ্যোগে মানবাধিকার সুরক্ষার সংস্কৃতি গড়ে তুলতে হবে

নিজস্ব প্রতিবেদক:


প্রধান অতিথির বক্তব্যে ইউএনও আবু সালেহ মোহাম্মদ হাসনাত বলেন, সার্বজনীন মানবাধিকারের মূল বিষয় মানুষের মর্যাদা ও সমতা রক্ষা করা। ১৯৭২ সালের সংবিধানের ৩য় অধ্যায়ে মৌলিক মানবাধিকারের স্বীকৃতি দেয়া আছে যা সার্বজনীন মানবাধিকারের ঘোষণাপত্রেও উল্লেখ করা হয়েছিলো। এক্ষেত্রে মানবাধিকার রক্ষায় ন্যায্য ও সমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠার রূপকল্প পরিবার থেকে শুরু হয়।

তাই পরিবার থেকে মানবাধিকার সুরক্ষা নিশ্চিত না করলে, এই অধিকার সঠিকভাবে রক্ষা করা সম্ভব নয়। সেই জন্য তিনি নিজ উদ্যোগে মানবাধিকার সুরক্ষার সংস্কৃতি গড়ে তোলার পাশাপাশি মানবিক গুণাবলী চর্চা পরিবার থেকে শুরু করার আহ্বান জানান। মঙ্গলবার (১৯ মার্চ) বেলা ১১ টায় পবা উপজেলা পরিষদ মিলনায়তনে বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার আয়োজিত মানবাধিকার রক্ষায় নেটওয়ার্ক শক্তিশালীকরণ বিষয়ে জেলা পর্যায়ে ত্রৈমাসিক অ্যাডভোকেসি সভায় এসব কথা বলেছেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত। এসময় বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার প্রকল্প সমন্বয়কারী মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পবা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম, ভাইস চেয়ারম্যান মো. ওয়াজেদ আলী খাঁন, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের সিনিয়র আইনজীবী অ্যাড. নাহিদ সামস, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহীর সভাপতি কল্পনা রায়। সভার শুরুতেই জেলা পর্যায়ে ত্রৈমাসিক অ্যাডভোকেসি প্রতিবেদন উপস্থাপন করেন বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার প্রকল্প কর্মকর্তা আতিয়া তাসলিম।

এ বিভাগের অন্যান্য সংবাদ