বুধবার থেকে বর্ণাঢ্য আয়োজনে শুরু হচ্ছে ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়ার আসর

আপডেট: ফেব্রুয়ারি ৬, ২০২৪, ১২:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক :বুধবার (৭ ফেব্রুয়ারি) থেকে বর্ণাঢ্য আয়োজনে জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শুরু হচ্ছে ৫২তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আয়োজনে এই ক্রীড়াযজ্ঞ অনুষ্ঠিত হচ্ছে। শীতকালীন এই খেলার আসর উপলক্ষে নগরীর প্রধান প্রধান সড়কে ব্যানার-ফেস্টুন আর দৃষ্টিনন্দন তোরণ শোভা পাচ্ছে।

জেলা মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামকে বর্ণাঢ্য রূপে সাজানো হয়েছে। সব মিলিয়ে যেন নগরী জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে এই ক্রীড়া প্রতিযোগিতার প্রধান অতিথি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী রাজশাহীতে উপস্থিত হয়েছেন। এছাড়াও এই ক্রীড়াযজ্ঞকে সফল করতে সারাদেশ থেকে আট শতাধিক খেলোয়াড় এবং দেশের ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, শিক্ষা অফিসার ও ক্রীড়া কর্মকর্তগণ উপস্থিত হয়েছেন। ১২ ফেব্রƒয়ারি ক্রীড়াযজ্ঞের সমাপণি অনুষ্ঠিত হবে।

রাজশাহী শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, ‘খেলাধুলায় স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’- এই শ্লোগানে ৫২ তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা- ২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। এই প্রতিযোগিতায় ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা ইভেন্টে অ্যাথলেটিকস, দৌড়, বর্শা নিক্ষেপ, দীর্ঘ লাফ, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, দড়িলাফ ইভেন্টসহ, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন একক ও দ্বৈত, সাইক্লিং ইভেন্টে জাতীয় স্কুল মাদরাসা, কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এই ৮টি ডিসিপ্লিনে সারাদেশ থেকে আট শতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশ নিবেন। ইতোমধ্যে এই ক্রীড়াযজ্ঞে যোগ দিতে আসা জাতীয় পর্যায়ের খেলোয়াড়দের আবাসন নিশ্চিত করা হয়েছে। তারা সরকারি শারীরিক শিক্ষা কলেজ, স্কাউট ভবন, হামিদপুর নওদাপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং গার্লস গাইড ভবনে অবস্থান করছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ