সেনাবাহিনীতে চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ইউপি সদস্য আটক

আপডেট: মার্চ ১৫, ২০২৪, ৫:২৩ অপরাহ্ণ


পাবনা প্রতিনিধি :সেনাবাহিনীতে চাকরির প্রলোভন এবং ভুয়া নিয়োগ-পত্র দিয়ে টাকা হাতিয়ে নেয়ার প্রতারণার অভি-যোগে পাবনায় 1 ইউপি সদস্যকে গ্রেফতার করে র‌্যাব।
শুক্রবার (১৫ মার্চ) সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান। এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে জেলার সাঁথিয়া থেকে তাকে আটক করা হয়।
সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনি-য়নের রুদ্রগাতি গ্রামের মৃত: আমির উদ্দিন প্রামানি-কের ছেলে মকবুল হোসেন (৪৬) আটক ও প্রতারক। তিনি ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন মকবুল হোসেন।

একজন ভুক্তভোগী র‌্যাবের কাছে অভিযোগ করেন, ২০২২ সালে বিভিন্ন সময়ে তার কাছ থেকে সর্বমোট ১২ লাখ টাকা গ্রহণ করে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র প্রদান করেন মকবুল। সর্বশেষ ২০২৩ সালের ১৫ ফেব্রুয়ারি মেডিক্যাল করানোর কথা বলে মকবুল আরো ২০ হাজার টাকা নেয়। সেনাবাহিনীতে সৈনিক পদে যোগ দিতে যাওয়ার পর ওই প্রার্থী ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। পরবর্তীতে ভূক্তভোগী র‌্যাব ক্যাম্প পাবনায় অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১২, পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খানের নেতৃত্বে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সাঁথিয়া উপ-জেলার ধোপা-দহ ইউনিয়ন পরি-ষদের সামনে হতে মকবুল হোসেন কে গ্রেফতার করে।
র‌্যাব কমান্ডার আরো জানান, ওই প্রতারকের বিরুদ্ধে বিভিন্ন সংস্থায় চাকরি দেয়ার নামে স্থানীয় লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মকবুল জানায়, চাকরির প্রলোভন দেখিয়ে একজনের কাছ থেকে ২৪ লাখ, আরেকজনের কাছ থেকে ৮ লাখ এবং অপর একজনের কাছ থেকে ৫ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। তার কাছ থেকে সেনাবাহিনীর ভূয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে।
এ ঘটনায় মামলা দায়ের করে আটক ইউপি সদস্য মকবুলকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সাঁথিয়া থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলছে বলে জানায় র‌্যাব।

এ বিভাগের অন্যান্য সংবাদ