সান্তাহারে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার

আপডেট: মার্চ ২৮, ২০২৪, ৭:৪২ অপরাহ্ণ


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরে রমজানকে কেন্দ্র করে সক্রিয় হয়ে ওঠেছে জাল টাকার চক্রের সদস্যরা। ইদুল ফিতরকে সামনে রেখে মার্কেটে কেনাকাটার ধুম পড়েছে প্রায় সব জায়গায়। আর এই সকল মার্কেট কেন্দ্র কওে জাল টাকা ছড়িয়ে দিচ্ছে চক্রটি। বুধবার (২৭ মার্চ) সন্ধ্যায় উপজেলার সান্তাহার পৌর শহর থেকে ৭২ হাজার টাকার জাল নোটসহ সাইফুল ইসলাম কনা (৩৫) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, বুধবার বিকাল সাড়ে ৪ টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সান্তাহার পৌর শহরের স্টেশন রোডে ফুটওভারব্রিজের পশ্চিম পাশে একটি দোকানের সামনে থেকে সাইফুল ইসলাম কনা (৩৫) নামের এক যুবককে গ্রেফতার করে সান্তাহার পুলিশ ফাঁড়ির সদস্যরা। এ সময় তার কাছ থেকে ৫০টি ১০০০ টাকার নোট, ৩৬টি ৫০০ টাকার নোট ও ২০টি ২০০ টাকার জাল নোট উদ্ধার করা হয়। গ্রেপ্তার লালমনিরহাট সদরের পানির ট্যাংকি খোচাবাড়ী গ্রামের অলির ছেলে সাইফুল।

৭২ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতারকৃত সাইফুল পুলিশকে দেওয়া তথ্য মতে জানা যায়, রমজান ও ঈদকে সামনে রেখে তাদের চক্রের চক্রের বেশ কিছুৃ সদস্য উপজেলা ও পৌর শহরসহ আশেপাশের জেলার মার্কেটে জাল নোট ছড়িয়ে দিচ্ছে।

সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আলমাস আলী সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পৌর শহরে অভিযান চালিয়ে ৭২ হাজার টাকার জাল নোট সহ এক যুবককে গ্রেফতার করা হয়েছে।
৭২ হাজার টাকার জাল নোটসহ বিষয়ে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বলেন, ইদ ও রমজানকে সামনে রেখে জাল নোটের একটি চক্র জালা টাকা বিভিন্ন জায়গায় ছড়িছে দিচ্ছে। গত বুধবার সন্ধ্যায় সান্তাহার থেকে চোর চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয়েছে। চক্রের বাকি সদস্যদেরও অল্প সময়ের মধ্যে আইনের আওতায় নিয়ে আসা হবে। গ্রেফতারকৃত যুবককে মামলা দায়েরের পর বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ